‘বাংলাদেশের ভালো না করাটা আরো বেশি অবাক করে আমাদের’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৩ পিএম, ২৫ জুন ২০১৯

বিশ্বকাপে প্রথমবারের মতো সেমিফাইনালে যাওয়ার আশা নিয়ে ইংল্যান্ডে এসেছে বাংলাদেশ। বর্তমানে ৭ ম্যাচ খেলে ৩ জয় ও ৩ হারে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচ নম্বরে অবস্থান করছে টাইগাররা। তাই সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকতে বাকি থাকা প্রথম রাউন্ডের দুই ম্যাচে জয় ছাড়া কোন বিকল্প নেই মাশরাফি বিন মর্তুজা বাহিনীর।

তবে এই বিশ্বকাপে বাংলাদেশের পারফরমেন্স নিয়ে ভূয়সী প্রশংসা করে যাচ্ছেন ক্রিকেট বোদ্ধারা। এমনকি টাইগারদের ম্যাচের খেলার দিন ধারাভাষ্যকক্ষে বয়ে যায় প্রশংসার ফুলঝুড়ি। যেমন সোমবার আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে সাকিব আল হাসান-মুশফিকুর রহীমদের প্রশংসার কোন কমতি রাখেননি নিউজিল্যান্ডের ধারাভাষ্যকার ইয়ান স্মিথ।

ধারাভাষ্য কক্ষে স্মিথ বলে ওঠেন, ‘বাংলাদেশ এখন আমাদের কাছে এমন একটি দল। যারা ভালো করলে আর অবাক হই না; কিন্তু যখন তারা ভালো করে না তখন আমাদের আরো বেশি অবাক করে দেয়।’

Ian-Smith-1

স্মিথের সেই উক্তিটি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সবার সঙ্গে শেয়ার করেন সাবেক ক্যারিবীয় ক্রিকেটার ইয়ান বিশপ। শেয়ার করে সাবেক এই গতিদানব লেখেন, ‘এই উক্তিটি বলে দিচ্ছে বিশ্ব ক্রিকেটে কোথায় পৌঁছেছে বাংলাদেশ।

ওই ম্যাচে বাংলাদেশ ছাড়াও সাকিবের ভূয়সী প্রশংসা করেন ইয়ান স্মিথ। বিশ্বকাপে সাকিবের এমন অসাধারণ পারফরমেন্স তিনি রীতিমত মুগ্ধ হয়ে গেছেন। সাবেক এই কিউই ক্রিকেটার বলেন, ‘হ্যাঁ, সাকিব একজন মানুষ। এমন একদিন আসবে যদি সে কোন পাথরকে ছুয়ে দেখে তাহলে সেটা স্বর্ণে পরিণত হবে।’

এএইচএস/আইএইচএস/পিআর

আপনার মতামত লিখুন :