ম্যাকগ্রাকে পেছনে ফেলে বিশ্বকাপে সেরা এখন স্টার্ক

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:০১ পিএম, ১১ জুলাই ২০১৯

এবারের বিশ্বকাপে ধারাবাহিকভাবে অসাধারণ পারফরম্যান্স করে যাচ্ছেন অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক। অসিদের সেমিফাইনালে পৌঁছানোর অন্যতম কারিগরও তিনি। বেশ কিছু ম্যাচে দলকে প্রায় একাই জিতিয়েছেন এই পেসার।

বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে বার্মিংহ্যামের এজবাস্টনে আজ (বৃহস্পতিবার) চিরপ্রতিদ্বন্দী ইংল্যান্ডের বিপক্ষে লড়ছে অস্ট্রেলিয়া। এই ম্যাচে মাঠে নামার আগে অনন্য এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে ছিলেন স্টার্ক। নিজ দেশে পেস কিংবদন্তি গ্লেন ম্যাকগ্রাকে ছাড়িয়ে এক বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট শিকারী হওয়ার সুযোগ ছিলো তার সামনে।

সে সুযোগ হাতছাড়া করলেন না স্টার্কও। ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টোকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন তিনি। যা এই বিশ্বকাপে তার ২৭তম উইকেট। এর আগে ২০০৭ বিশ্বকাপে ১১ ম্যাচে ২৬ উইকেট নিয়ে এক বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট শিকারের রেকর্ড গড়েছিলেন ম্যাকগ্রা। এই বিশ্বকাপে তার চেয়ে এক ম্যাচ কম খেলেই তাকে ছাড়িয়ে যান স্টার্ক।

বোলিংয়ে স্টার্ক পারলেও ব্যাটিংয়ে ব্যর্থ হয়েছেন রোহিত শর্মা ও ডেভিড ওয়ার্নার। দুই সেমিফাইনালে রোহিত ও ওয়ার্নারের সামনে সুযোগ ছিল এক বিশ্বকাপে সবচেয়ে বেশি ৬৭৩ রান করা শচিন টেন্ডুলকারকে ছাড়িয়ে যাওয়ার। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে রোহিত ও আজ (বুধবার) ইংল্যান্ডের বিপক্ষে ওয়ার্নার ব্যর্থ হয়েছেন টেন্ডুলকারকে ছাড়িয়ে যেতে।

এক বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট শিকারীর তালিকায় বর্তমানে যৌথভাবে তৃতীয় স্থানে আছেন লঙ্কান কিংবদন্তি দুই বোলার বোলার চামিন্দা ভাস এবং মুত্তিয়া মুরালিধরন। ২০০৩ সালের বিশ্বকাপে ১০ ম্যাচে ২৩ উইকেট নেন ভাস। আর ২০০৭ সালের বিশ্বকাপে তার সমান ১০ ইনিংসে মুরালিধরন নেন ২৩ উইকেট।

এমএইচবি/আইএইচএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :