কোহলির চোখে ৪৫ মিনিট, রোহিত বলছেন ৩০

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:২২ পিএম, ১২ জুলাই ২০১৯

এবারের বিশ্বকাপে হট ফেবারিট দুই দল ছিলো ভারত ও ইংল্যান্ড। দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়ে ঠিকই ফাইনালে পৌঁছে গেছে স্বাগতিক ইংল্যান্ড। কিন্তু প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের সঙ্গে পেরে ওঠেনি ভারত।

কিউই পেসারদের তোপে পড়ে ২৪০ রানের সহজ লক্ষ্যও ছুঁতে ব্যর্থ হয় ভারত। প্রথম পাওয়ার প্লে’র ১০ ওভারে মাত্র ২৪ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে ফেলায়, পরে আর জেতা হয়নি তাদের। শেষপর্যন্ত হার মানতে হয় ১৮ রানের ব্যবধানে।

ম্যাচ শেষে দলের অধিনায়ক বিরাট কোহলি হারের কারণ হিসেবে সেই ১০ ওভারকেই দায়ী করেন। তিনি বলেন, ‘ম্যাচের প্রথমার্ধে আমরা একদম সঠিক পথেই ছিলাম। ফিল্ডিংয়ে আমাদের যা দরকার ছিল তাই পেয়েছি। আমরা ভেবেছিলাম কাজ হয়ে গেছে। কিন্তু ম্যাচটা ছিল খুবই হাড্ডাহাড্ডি এক লড়াই। যেখানে মাত্র ৪৫ মিনিট বাজে খেলার কারণেই আমরা টুর্নামেন্ট থেকে ছিটকে গেলাম।’

অধিনায়কের সঙ্গে একমত প্রকাশ করেছেন ওপেনার রোহিত শর্মাও। তিনিও মনে করেন ব্যাটিং করতে নেমে শুরুতেই পথ হারিয়ে ফেলেছে ভারত। তবে অধিনায়কের মতো ৪৫ মিনিট নয়, রোহিত মনে করেন প্রথম ৩০ মিনিটেই ম্যাচটি হেরে গেছে ভারত।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজেদের সমর্থকদের ধন্যবাদ জানিয়ে তিনি লিখেছেন, ‘যখন সবচেয়ে বেশি দরকার ছিল, তখনই আমরা দলগতভাবে পারফর্ম করতে ব্যর্থ হয়েছি। মাত্র ৩০ মিনিটের খারাপ খেলা আমাদের পুরো বিশ্বকাপের সম্ভাবনা ছিনিয়ে নিয়ে গেছে। আপনাদের (সমর্থকদের) মতো আমারও অনেক মন খারাপ। তবে দেশের বাইরে যেমন সমর্থন আমরা পেয়েছি, তা সত্যিই অসাধারণ।’

এসএএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :