বিশ্বকাপের ফাইনাল নয়, মানুষের আগ্রহ উইম্বলডন আর ফর্মুলা ওয়ান-এ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:২১ পিএম, ১৩ জুলাই ২০১৯

রোববার লন্ডনের লর্ডসে বসতে যাচ্ছে ক্রিকেট বিশ্বকাপের জমজমাট ফাইনাল। জমজমাট ফাইনালটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায়। এই ম্যাচ নিয়ে প্রায় পুরো ক্রিকেট বিশ্বে এরই মধ্যে চলছে নানা আলোচনা। সবার আগ্রহও চরমে।

কিন্তু বিশ্বকাপের স্বাগতিক দেশ হয়েও ইংল্যান্ডেই ফাইনাল নিয়ে খুব বেশি আগ্রহ নেই। এর অবশ্য কারণও আছে। রোববার কেবল ক্রিকেট বিশ্বকাপের ফাইনালই নয়, লন্ডনে বসতে যাচ্ছে আরো দুটি খেলার শীর্ষ পর্যায়ের ফাইনাল।

cricket

ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল ছাড়াও আগামীকাল (রোববার) টেনিসের সবচেয়ে মর্যাদার লড়াই (কারো কারো মতে টেনিসের বিশ্বকাপ) গ্র্যান্ডস্ল্যাম উইম্বলডন ও ফর্মুলা ওয়ান লন্ডন গ্রাঁ-প্রি’র ফাইনাল। যার দুটিই অনুষ্ঠিত হবে লন্ডনে। ক্রিকেটের চেয়েও বাকি দুই ফাইনাল নিয়েই বেশি আগ্রহ ইংল্যান্ডের মানুষের।

উইম্বলডনের ফাইনালে লন্ডনের সেন্টার কোর্টে শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে রজার ফেদেরার এবং নোভাক জকোভিচ। ফর্মুলা ওয়ানের ফাইনালে রেসে নামবেন জনপ্রিয় রেসার লুইস হ্যামিল্টন। যার রেস দেখতে মুখিয়ে থাকেন হাজার হাজার ভক্ত-সমর্থক।

cricket

বিশ্বকাপের ফাইনালে প্রথমবারের মতো শিরোপা জয়ের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিক ইংল্যান্ড মুখোমুখি হবে নিউজিল্যান্ডের। কিন্তু তবুও ইংল্যান্ডের মানুষের আলোচনার কেন্দ্রবিন্দুতে নেই ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল।

cricket

এ নিয়ে অসন্তুষ্টি আছে খোদ ফর্মুলা ওয়ানের বর্তমান চ্যাম্পিয়ন লুইস হ্যামিল্টনের। তিনি বলেন, ‘আমি বুঝতে পারছি না আয়োজকরা কেনো এমন দুইটি বড় ইভেন্ট থাকা সত্ত্বেও ওইদিনই রেস দিলো? এটা খুবই গুরুত্বপূর্ণ সপ্তাহ, পুরো দেশবাসী এর দিকে তাকিয়ে থাকবে। মানুষ চ্যানেল ঘুরাবে; কিন্তু বুঝে উঠতে পারবে না তারা কোনটা দেখবে।’

এমএইচবি/আইএইচএস/এমকেএইচ