বাংলাদেশকে হোয়াইটওয়াশ করার হুমকি শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৪১ পিএম, ২২ জুলাই ২০১৯

র‌্যাংকিংয়ে একটা সময় বাংলাদেশের ওপরই থাকতো শ্রীলঙ্কা। তবে এখন সময় বদলেছে। ওয়ানডেতে টাইগাররা অনেকটাই এগিয়ে গেছে। এই বাংলাদেশকে এখন ধরতে চাইছে লঙ্কানরা। দিন কয়েক পরই শুরু হচ্ছে ওয়ানডে সিরিজ। সে সিরিজে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করার আগাম হুমকি দিয়ে রাখলো স্বাগতিক দল।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে এখন শ্রীলঙ্কায় বাংলাদেশ দল। সিরিজের প্রথম ওয়ানডে ২৬ জুলাই কলম্বোতে। পরের ম্যাচ দুটোও একই ভেন্যুতে ২৮ ও ৩১ জুলাই। সবগুলো ম্যাচ দিবারাত্রির।

ওয়ানডে র‌্যাংকিংয়ে এখন বাংলাদেশ সাত নাম্বারে, টাইগারদের রেটিং পয়েন্ট ৯০। ৭৯ পয়েন্ট নিয়ে তার ঠিক পরই অবস্থানেই শ্রীলঙ্কা। রেটিং পয়েন্টের ব্যবধান ১১। বাংলাদেশকে ৩-০তে হোয়াইটওয়াশ করলেও র‌্যাংকিংয়ে পেছনে ফেলতে পারবে না লঙ্কানরা। তবে হোয়াইটওয়াশ করে রেটিং পয়েন্ট বাড়িয়ে নেয়ার লক্ষ্য ঠিক করেছে তারা।

শ্রীলঙ্কা দলের নির্বাচক কমিটির প্রধান আসান্থা ডি মেল বলেন, ‘আমাদের প্রাথমিক লক্ষ্য এই সিরিজে নিজেদের র‌্যাংকিংয়ের উন্নতি করা। আমরা আট নাম্বারে আর তারা সাতে। এই মুহূর্তে যেখানে আছি সেখান থেকে উন্নতি করতে আমাদের বাংলাদেশকে ৩- ব্যবধানে হারাতে হবে। আমরা সেদিকেই তাকিয়ে আছি।’

সাম্প্রতিক সময়ে ওয়ানডেতে বাংলাদেশ এগিয়ে থাকলেও বিশ্বকাপে টাইগারদের চেয়ে ভালো ফল ছিল শ্রীলঙ্কার। বাংলাদেশ যেখানে দশ দলের মধ্যে অষ্টম হয়েছে, শ্রীলঙ্কা হয়েছে ষষ্ঠ।

আসন্ন সিরিজটি শুরুর আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। সেই ম্যাচটিও হবে সিরিজের ভেন্যু কলম্বোতে।

এমএমআর/এমএস

আপনার মতামত লিখুন :