সাকিবের জায়গায় ভালো কিছু করতে চান তাইজুল

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৯ পিএম, ২১ জুলাই ২০১৯

বিশ্বকাপে ভরাডুবি, দেশে ফিরে ইনজুরির ছড়াছড়ি। শ্রীলঙ্কার উদ্দেশে রওনা হওয়ার আগের দিন ইনজুরিতে পড়লেন নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও তরুণ অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। ছুটির কারণে দলের সঙ্গে নেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন কুমার দাস।

সব মিলিয়ে শ্রীলঙ্কার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে গিয়ে খুব একটা সুবিধাজনক অবস্থানে নেই বাংলাদেশ ক্রিকেট দল। দলের অধিনায়ক ও সহ-অধিনায়ক না থাকায়, অনেকটা বাধ্য হয়েই অধিনায়কত্ব দেয়া হয়েছে তামিম ইকবালকে। দেশ ছাড়ার আগে তিনি জানিয়েছেন, লঙ্কা সফরটি হবে বেশ চ্যালেঞ্জিং।

একই কথা মানছেন দলের বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। তবে তার মতে দলে নিয়মিত খেলোয়াড়দের বেশ কয়েকজন না থাকলেও সবাই বেশ ভালো অবস্থানেই রয়েছে। তাইজুলের অনুভব, শ্রীলঙ্কার চেয়ে কোনো অংশে পিছিয়ে নেই বাংলাদেশ।

রোববার কলম্বোয় প্রথম দিনের অনুশীলন শেষে সংবাদমাধ্যমে তাইজুল বলেন, ‘আমাদের দল এখন অনেক ভালো জায়গায় আছে। শ্রীলঙ্কার চেয়ে আমাদের দল খারাপ, এমনটা আপনি বলতে পারবেন না। এখানে আসলে যারা ভালো খেলবে, তাদের পক্ষেই রেজাল্টটা যাবে। তাই আমরা চেষ্টা করবো ভালো কিছু করার।’

বাংলাদেশের ভালো কিছু করার বড় একটা দায়িত্ব থাকবে খোদ তাইজুলেরই কাঁধে। কারণ ১৪ সদস্যের স্কোয়াডে তিনিই একমাত্র বাঁহাতি স্পিনার। যাকে পূরণ করতে হবে বোলার সাকিবের জায়গাটা। ভারতের কর্নাটোকে বেশ ভালো বোলিং করে আসা তাইজুল নিজেকে সাকিবের পরিবর্তিত খেলোয়াড় মানতে রাজি নন।

তবে সুযোগ পেলে সাকিবের জায়গায় ভালো কিছু করার আশাবাদ ব্যক্ত করেন বাঁহাতি এ স্পিনার। তিনি বলেন, ‘আসলে এটার (সাকিবের পরিবর্তে আসা) সঙ্গে আমি একমত নই। সাকিব ভাইয়ের পরিবর্তে আমি আসি না। আপনি ওইভাবে দেখলে বুঝবেন। সাকিব ভাই দুই জায়গায়ই (ব্যাটিং-বোলিং) পারফর্ম করেন। উনি বিশ্বসেরা র‌্যাংকিংয়ে রয়েছেন। আমি চেষ্টা করবো, যদি ম্যাচ খেলি আল্লাহর রহমতে উনার জায়গায় ভালো কিছু করার।’

এসএএস/পিআর

আপনার মতামত লিখুন :