ভারতের কোচ হতে চান জয়াবর্ধনে, আছে আরও দুই বড় নাম

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৯ পিএম, ২২ জুলাই ২০১৯

বিশ্বকাপে ব্যর্থ ভারত। শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে ইংল্যান্ডে যাওয়া বিরাট কোহলির দল সেমিফাইনাল থেকেই ছিটকে পড়ে। এমন পারফরম্যান্সের পরও অবশ্য কোচ রবি শাস্ত্রীকে সঙ্গে সঙ্গেই ছাঁটাই করেনি ভারত। বিশ্বকাপের পর ওয়েস্ট ইন্ডিজ সফরেও তাকে দায়িত্বে রাখা হয়েছে।

তবে রবি শাস্ত্রীর বিকল্প ঠিকই খোঁজা শুরু করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তার সঙ্গে চুক্তি ছিল বিশ্বকাপ পর্যন্ত। চুক্তির মেয়াদ শেষ হবার পরই নতুন কোচ চেয়ে বিজ্ঞপ্তি দিয়েছে বিসিসিআই। আর কোচ নির্বাচন কমিটির প্রধান করা হয়েছে বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক কপিল দেবকে।

লোভনীয় চাকরি। সাবেক ক্রিকেটারদের অনেকেই ভারতের কোচ হতে আগ্রহী। এর মধ্যে সর্বশেষ সংযোজন মাহেলা জয়াবর্ধনের নাম। লঙ্কান এই কিংবদন্তি হেড কোচ হওয়ার জন্য নাকি আবেদনও করেছেন।

ভারতে এর আগেও কোচিং করানোর অভিজ্ঞতা আছে জয়াবর্ধনের। তবে সেটা আইপিএলে। আইপিএল ইতিহাসের সবচেয়ে সফল দল মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ হিসেবে কাজ করেছেন তিনি। জয়াবর্ধনে কোচ হওয়ার পর তিন মৌসুমের মধ্যে দুটি শিরোপা জিতেছে মুম্বাই ইন্ডিয়ান্স।

'ফিনাসিয়াল এক্সপ্রেস'-এর রিপোর্টে এসেছে, ‘ভারতীয় হেড কোচের পদে যারা আবেদন করতে যাচ্ছেন তাদের মধ্যে আছেন গ্যারি কারস্টেন, মাহেলা জয়াবর্ধনে এবং টম মুডি।’

জয়াবর্ধনে কোচ হলে রোহিত শর্মার সঙ্গে তার জুটিটাও ভীষণ জমবে। মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক এই রোহিত শর্মা। জাতীয় দলে বিরাট কোহলি অধিনায়ক, রোহিত সহ-অধিনায়ক। তিনজন মিলে ভারতীয় দলকে এগিয়ে নিতে পারবেন নিঃসন্দেহে।

এদিকে জানা গেছে, আইপিএলের দল সানরাইজার্স হায়দরাবাদের সফল কোচ টম মুডিও কোচ হওয়ার বড় দাবিদার থাকবেন। গত সপ্তাহে তাকে ছেড়ে দিয়েছে সানরাইজার্স। তাই মুডি ভারতীয় দলের কোচ হতে ভীষণ আগ্রহী।

এমএমআর/জেআইএম

আপনার মতামত লিখুন :