রশিদ-নবীদের গোমর ফাঁস করলেন আফগান অধিনায়ক গুলবাদিন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫১ পিএম, ২২ জুলাই ২০১৯

২০১৯ বিশ্বকাপে আফগানিস্তান গিয়েছিল পাহাড়সমান প্রত্যাশাকে সঙ্গী করে। কিন্তু নয় ম্যাচে একটিতেও জয় নিয়ে ফিরতে পারেনি ক্রিকেটের নবীশ এই দলটি। বরং বিশ্বকাপের পর বের হয়ে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য।

বিশ্বকাপের ঠিক আগে অধিনায়ক বদল করে আফগানিস্তানকে। অলরাউন্ডার গুলবাদিন নাইবকে দেয়া হয় নেতৃত্ব। যেটা নিয়ে প্রকাশ্যেই হতাশা প্রকাশ করেছিলেন রশিদ খান, মোহাম্মদ নবীরা। সিনিয়র এই খেলোয়াড়রা বিশ্বকাপে ইচ্ছে করেই খারাপ খেলেছেন, এবার এমন দাবি করলেন গুলবাদিন।

বিশ্বকাপে আফগানিস্তানের দুটি ম্যাচ জেতার খুব ভালো সুযোগ ছিল। ভারত ও পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দুটো একটুর জন্য হাত ফস্কে গেছে। এর মধ্যে ভারতের বিপক্ষে মাত্র ১১ রানে হারে আফগানিস্তান। পাকিস্তানের বিপক্ষে নিশ্চিত জয়ের পথে থাকার সময় বাজে বোলিং করে ম্যাচ তুলে দেয়।

গুলবাদিন দাবি করলেন, ইচ্ছে করেই কিছু সিনিয়র খেলোয়াড় ম্যাচ হারার চেষ্টা করেছেন। যে জন্য সাফল্য পাওয়া সম্ভব হয়নি। গুলবাদিনের ভাষায়, ‘আমরা বিশ্বকাপে বেশিরভাগ সিনিয়রদের উপর নির্ভরশীল ছিলাম। কিন্তু তারা ইচ্ছে করেই পারফর্ম করেননি। আমার কথা শুনেননি।’

এমনকি ম্যাচ হারের পর বিমর্ষ থাকার বদলে সিনিয়র খেলোয়াড়রা হাস্য রসে মেতেছিলেন, এমন বিস্ফোরক তথ্য জানালেন গুলবাদিন। আফগান অধিনায়ক বলেন, ‘হারের পর তাদের দুঃখিত থাকার বদলে হাসতে দেখেছি। আমি যখন বোলিং করার কথা বলতাম, তারা আমার দিকে তাকাতেনও না।’

এমএমআর/জেআইএম

আপনার মতামত লিখুন :