ওয়াসিম আকরামকে হেনস্তা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:২৭ এএম, ২৪ জুলাই ২০১৯

এমন পরিস্থিতিতে কখনও পড়েননি ওয়াসিম আকরাম। পাকিস্তানের এই পেস কিংবদন্তির বিশ্বজোড়া নাম। বিভিন্ন জায়গায় তাকে কত শত সম্মাননা দেয়া হয়। সেই ওয়াসিম আকরামকে এবার রীতিমতো অপদস্থ হতে হলো।

তবু ক্রিকেট খেলে না এমন কোনো দেশ হলে কথা ছিল। ওয়াসিম অপমানের হেনস্তার শিকার হয়েছেন ক্রিকেটের জন্মভূমি ইংল্যান্ডে, যেখানে তাকে সবারই চেনার কথা।

পাকিস্তানের হয়ে ১৯৯২ সালে একমাত্র বিশ্বকাপ জেতা দলের এই সদস্য তার বিব্রতকর পরিস্থিতিতে পড়ার ঘটনাটি নিজেই সবাইকে জানিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

ওয়াসিম আকরাম দীর্ঘদিন ধরেই ডায়েবেটিসে আক্রান্ত। তার সঙ্গে 'ইনসুলিন' রাখতেই হয়। কিন্তু এই ইনসুলিন ব্যাগে রাখার অপরাধেই পাকিস্তানের কিংবদন্তি এই পেসারকে হেনস্তা হতে হয় ম্যানচেস্টার এয়ারপোর্টে। ইনসুলিন কেস থেকে বের করে শেষ পর্যন্ত তাকে সেটা ডাস্টবিনে ফেলতে বাধ্য করা হয়।

আকরাম এই ঘটনার বর্ণনা দিয়ে টুইটারে লিখেছেন, ‘ম্যানচেস্টার এয়ারপোর্টে আজ (মঙ্গলবার) খুবই কষ্ট পেয়েছি। ইনসুলিন সঙ্গে নিয়ে আমি পুরো বিশ্বেই ঘুরেছি। কখনও এমন বিব্রতকর পরিস্থিতিতে পড়িনি। আমি খুবই অপমানিত হয়েছি। আমাকে খুব রূক্ষভাবে প্রশ্ন করা হয় এবং মানুষের সামনে আমার ট্রাভেল ব্যাগ থেকে ইনসুলিন বের করে প্লাস্টিকের ব্যাগে ফেলতে বাধ্য করা হয়।’

ওয়াসিম আকরাম পাকিস্তানের হয়ে ১০৪ টেস্টে ৪১৪ এবং ৩৫৬ ওয়ানডে খেলে ৫০২টি উইকেট পেয়েছেন।

এমএমআর/জেআইএম

আপনার মতামত লিখুন :