৫৫ বলে বাবর আজমের বিধ্বংসী সেঞ্চুরি (ভিডিও)

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৫৫ পিএম, ১১ আগস্ট ২০১৯

পাকিস্তানের দারুণ সম্ভাবনাময়ী ক্রিকেটারদের একজন তিনি। এবারের বিশ্বকাপেও দুর্দান্ত ব্যাটিং করেছেন। নাম বাবর আজম। পাকিস্তানের এই টপ অর্ডার ব্যাটসম্যান এবার ঝড় তুললেন ইংল্যান্ডের ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে। ৫৫ বলে সেঞ্চুরি করে বিস্ময় উপহার দিয়েছেন।

বাবর আজমের ৫৫ বলে বিধ্বংসী শতরানে (১০২) ভর করে হ্যাম্পশায়ারকে ৬৩ রানে হারায় সমারসেট। টি-টোয়েন্টি র্যাংকিংয়ে বিশ্বের এক নম্বর ব্যাটসম্যানের টি-টোয়েন্টি ক্রিকেটে এটাই তার ক্যারিয়ারের সেরা ইনিংস।

তবে টি-টোয়েন্টি ক্রিকেটে বাবরের দ্বিতীয় দ্রুতম শতরান এটি। সমারসেটের হয়ে সাউদাম্পটনে শেষ বলে ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন দুরন্ত ফর্মে থাকা এই পাকিস্তানি ব্যাটসম্যান।

বাবর আজমের ৫৫ বলে অপরাজিত ১০২ রানের ইনিংস সাজানো ছিল ৬টি চার ও ৭টি ছক্কায়। ৮ ম্যাচে ৪২৫ রান সংগ্রহ করে এই মুহূর্তে টি-টোয়েন্টি ব্লাস্টে সর্বোচ্চ রানসংগ্রহকারী বাবরই ইংল্যান্ডের চলতি টুর্নামেন্টে এরই মধ্যে তিনটি হাফ সেঞ্চুরি করে ফেলেছেন। টনটনে এর আগে অপরাজিত ছিলেন ৯৫ রানে। যদিও ওই ম্যাচে দলকে জেতাতে ব্যর্থ হয়েছিলেন তিনি।

এদিন যদিও ডাকওয়ার্থ-লুইস নিয়মে সহজেই জিতল তার দল সমারসেট। বাবরের সেঞ্চুরির পাশাপাশি অধিনায়ক টম অ্যাবেলের হাফ সেঞ্চুরির সৌজন্যে হ্যাম্পশায়ারকে ২০৩ রানের লক্ষ্যমাত্রা ছুঁড়ে দেয় সমারসেট। জবাবে ১২.১ ওভারে ৬ উইকেট হারিয়ে হ্যাম্পশায়ার মাত্র ৬৯ রান তোলার পর বৃষ্টির কারণে আর খেলা সম্ভব হয়নি। শেষ পর্যন্ত ডাকওয়ার্থ-লুইস নিয়মে ৬৩ রানে ম্যাচ জিতে নেয় সমারসেট।

আইএইচএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]