টি-টোয়েন্টিতে নতুন অধিনায়ক পেল দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৪৯ পিএম, ১৩ আগস্ট ২০১৯

সিদ্ধান্তটা হয়েছিল বিশ্বকাপে ভরাডুবির পরই। জানানো হয়েছিল সীমিত ওভারের ক্রিকেটে আর দক্ষিণ আফ্রিকার নেতৃত্বে থাকছেন না ফাফ ডু প্লেসিস। তবে কে হবেন তার উত্তরসূরি?- সে বিষয়ে তাৎক্ষণিকভাবে কিছু জানায়নি দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ড।

অবশেষে ভারত সিরিজের জন্য দল ঘোষণার সময় নতুন অধিনায়কের নাম প্রকাশ করলো তারা। তবে সেটিও শুধুমাত্র টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য। ওয়ানডেতে কে হবেন অধিনায়ক?- তা জানতে অপেক্ষা করতে হবে আরও।

ভারতের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দক্ষিণ আফ্রিকার নেতৃত্বে থাকবেন উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি কক। এর আগে বিক্ষিপ্তভাবে অধিনায়কত্ব করেছেন ডি কক। তবে এবারই প্রথমবারের মতো পুরো সিরিজের দায়িত্ব অর্পন করা হয়েছে এ উইকেটরক্ষক ব্যাটসম্যানের কাঁধে।

আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজে নেয়া হয়েছে তিন নতুন মুখ। আন্তর্জাতিক ক্রিকেটে এখনও অভিষেক না হওয়া বর্ন ফরতুইনের সঙ্গে ডাকা হয়েছে টেম্বা বাভুমা এবং এনরিজ নর্ৎজেকে।

ভারতের বিপক্ষে প্রোটিয়াদের টি-টোয়েন্টি স্কোয়াড

কুইন্টন ডি কক, রসি ফন ডার ডুসেন, টেম্বা বাভুমা, জুনিয়র ডালা, বর্ন ফরতুইন, বিউরান হেন্ডরিকস, রেজা হেন্ডরিকস, ডেভিড মিলার, এনরিচ নর্ৎজে, আন্দিল ফেলুকায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি এবং জন স্মাটস।

এসএএস/পিআর

আপনার মতামত লিখুন :