ধোনি না থাকায় রাঁচি টেস্ট নিয়ে বড় বিপদে আয়োজকরা!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৯ পিএম, ১৮ অক্টোবর ২০১৯

মহেন্দ্র সিং ধোনি টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন প্রায় পাঁচ বছর হতে চলল। এতটা দিন পেরিয়ে গেলেও ধোনিকে এখনও সাদা পোশাকে বোধ হয় মিস করেই যাচ্ছেন স্থানীয় ভক্ত সমর্থকরা।

প্রায় দুই বছর পর ধোনির শহর রাঁচিতে বসছে টেস্ট ম্যাচ। অথচ ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যকার এই টেস্ট নিয়ে কোনোই আগ্রহ নেই দর্শকদের। যার জন্য চিন্তার ভাঁজ পড়েছে আয়োজকদের কপালে।

ঝাড়খন্ড ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে (জেএসসিএ) শনিবার থেকে শুরু হচ্ছে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট। প্রথম দুই টেস্ট জিতে ভারত সিরিজ নিজেদের করে নিয়েছে। তৃতীয় টেস্টটি শুধুই আনুষ্ঠানিকতা। তাই এই টেস্ট ঘিরে দর্শক আগ্রহ কম থাকারই কথা।

কিন্তু ৩৯ হাজার দর্শক ধারণক্ষমতা সম্পন্ন স্টেডিয়ামে টিকিট বিক্রি হবে মাত্র দেড় হাজার? শুক্রবার পর্যন্ত এই সংখ্যাটা দেখে চোখ কপালে ওঠে যাচ্ছে আয়োজকদের। তারা ধারণা করছেন, ধোনি না থাকাতেই এমন অবস্থা।

জেএসসিএ'র প্রেসিডেন্ট নাফিস খান বললেন, ‘আগামীবার এখানে টেস্ট ম্যাচ আয়োজনের আগে সম্ভবত দুবার ভাবতে হবে। তাই বলে আমরা না-ও বলতে পারি না। যদি স্টেট অ্যাসোসিয়েশন টেস্ট ক্রিকেটকে অগ্রাহ্য করতে শুরু করে, তবে তো খেলাটার সবচেয়ে বিশুদ্ধ ফরমেটটা মরে যাবে। খালি গ্যালারি দেখাটা খুবই দুঃখজনক। টেস্ট ফরমেটে আমাদের কিছু পরিবর্তন আনতে হবে।’

বিক্রি করতে না পেরে নিরাপত্তা সংশ্লিষ্টদের ৫ হাজার এবং স্কুল, ক্লাব, একাডেমির মধ্যে ১০ হাজার টিকিট বিলিয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে আয়োজকরা।

এর মধ্যে আয়োজকরা পড়েছে আরেক অস্বস্তিতে। দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের যে হোটেল দেয়া হয়েছে, সেটি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে সফরকারিরা। দুই দলই ওঠেছে হোটেল রেডিসন ব্লুতে। কিন্তু আগে থেকেই এই হোটেলের কিছু রুম বুকিং থাকায় প্রোটিয়াদের জন্য বেশি রুমের ব্যবস্থা করতে পারেনি আয়োজকরা। পরে তাদের আরেক হোটেলে নিতে চাইলে বিরক্তিবোধ করেন সফরকারি দলের খেলোয়াড়রা।

এমএমআর/এমকেএইচ