বৃষ্টিবিঘ্নিত দিনে দুই শুভর ব্যাটের ঝলক

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৬ পিএম, ০৯ নভেম্বর ২০১৯

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব পড়েছে চলতি জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডের চার ম্যাচেও। এক বলও মাঠে গড়ায়নি মিরপুর ও বরিশালে। রাজশাহী ও বগুড়ায় খেলা শুরু হলেও, সম্ভব হয়নি পুরোদিন খেলা চালিয়ে নেয়া।

এরই মাঝে দিনের আলো কেড়েছেন ঢাকা মেট্রোর শামসুর রহমান শুভ এবং রংপুরের সোহরাওয়ার্দী শুভ। এছাড়া বল হাতে ফের বাজিমাত করেছেন সিলেট বিভাগের পেসার রেজাউর রহমান রাজা।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে বুলবুলের প্রভাবে হওয়া বৃষ্টির কারণে খেলা শুরু হয় নির্ধারিত সময়ে প্রায় দুই ঘণ্টা পর। খেলা থেমে যায় প্রায় দুই ঘণ্টা আগে।

মাঝে দুই ঘণ্টার কিছু বেশি সময়ে ঢাকা বিভাগের বিপক্ষে ৪১ ওভার ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১১০ রান করতে পেরেছে নাসির হোসেন-নাইম ইসলামদের রংপুর। ব্যাটসম্যানদের ব্যর্থতার ভিড়ে সোহওয়ার্দী শুভ একাই করেছেন ৫৭ রান। নাইম করেন দ্বিতীয় সর্বোচ্চ ২৩ রান।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে অবশ্য খেলা শুরু হয়েছিল যথাসময়ে। তবে থেমে গিয়েছে দিনের ঘণ্টাখানেক বাকি থাকতে। এরই মাঝে হওয়া ৭৬ ওভারে সমানে-সমান লড়েছে ঢাকা মেট্রো ও সিলেট।

যেখানে দিন শেষে ঢাকা মেট্রোর সংগ্রহ ৭ উইকেটে ২৮২ রান। প্রথম শ্রেণির ক্যারিয়ারে ১৭তম সেঞ্চুরি হাঁকিয়ে শামসুর শুভ খেলেন ১১৪ রানের ইনিংস। এছাড়া আল-আমিন জুনিয়রের ব্যাট থেকে আসে ৬৯ রান।

এ দুই ব্যাটসম্যানকে সাজঘরে ফেরানোর পাশাপাশি আরও ২ উইকেট নেন রেজাউর রাজা। দিন শেষে তার বোলিং ফিগার ২০-৩-৪৯-৪। এছাড়া বাকি ৩ উইকেট নিয়েছেন এনামুল হক জুনিয়র।

অন্যদিকে এক বলও মাঠে গড়ায়নি মিরপুর ও বরিশালে। মিরপুরে খেলার কথা রয়েছে খুলনা ও রাজশাহীর। দ্বিতীয় স্তরের ম্যাচে রাজশাহীতে মুখোমুখি হবে বরিশাল ও চট্টগ্রাম।

এসএএস/পিআর