সবচেয়ে বেশি দামের আফ্রিদি বিক্রিই হলেন না!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪১ পিএম, ০৭ জুলাই ২০২০

এবারের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) প্লেয়ার ড্রাফটে অবাক করা এক ঘটনা ঘটলো। ড্রাফটে সবচেয়ে দামি ক্রিকেটার ছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি। অথচ তাকে কেনারই আগ্রহ দেখাল না কোনো দল!

হ্যাঁ, সিপিএলের প্লেয়ার ড্রাফটে এবার আফ্রিদির ভিত্তি মূল্য ধরা হয়েছিল সবচেয়ে বেশি, ১ লাখ ৬০ হাজার ডলার। এত দাম হওয়ার কারণ নিঃসন্দেহে তার চাহিদা। কিন্তু অবাক করা বিষয় হলো, ড্রাফটে পাকিস্তানি এই অলরাউন্ডারকে কোনো দলই নেয়নি।

এছাড়া এবারের আসরে বাংলাদেশেরও কোনো ক্রিকেটারকে দেখা যাবে না। কারণ ড্রাফটে ১৮ বাংলাদেশির নাম থাকলেও দল পাননি কেউই। এর আগে সিপিএলে বাংলাদেশের সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদরা খেলেছেন। দারুণ পারফর্মও করেছেন। এবার তারা কেউই নেই।

পাকিস্তানি অলরাউন্ডার আফ্রিদি এর আগে সিপিএলে সেইন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস এবং জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলেছেন। এবার এই দুই ফ্র্যাঞ্চাইজি তাকে কেনার আগ্রহ দেখায়নি।

হঠাৎ করোনাভাইরাসে আক্রান্ত হওয়াতেই আফ্রিদির সিপিএলে খেলার সম্ভাবনা শেষ হয়ে গেছে। আপাতত তিনি সুস্থ হলেও এত বড় একটা অসুখের পর মাঠে ফেরা ঝুঁকিপূর্ণ। সেদিকটি মাথায় রেখেই সম্ভবত তার প্রতি আগ্রহ দেখায়নি কোনো দল।

ব্যক্তিগত কারণে এবারের আসর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ‘ক্যারিবীয় দানব’ ক্রিস গেইল। আর এবারের আসরের সবচেয়ে বড় চমক ভারতীয় লেগস্পিনার প্রবীণ তাম্বে। সিপিএলে প্রথম ভারতীয় হিসেবে খেলতে যাচ্ছেন ৪৮ বছর বয়সী এই ক্রিকেটার। তাকে কিনেছে ত্রিনবাগো নাইট রাইডার্স।

এমএমআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]