সেঞ্চুরির ‘হ্যাটট্রিক’ শান মাসুদের, ভালো অবস্থানে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ০৬ আগস্ট ২০২০

ব্যাটে রীতিমত বসন্ত চলছে শান মাসুদের। কি দারুণ খেলে যাচ্ছেন! ওপেনিংয়ে পাকিস্তানের ‘মিস্টার ডিপেন্ডেবল’ এখন বাঁহাতি এই ওপেনার। টানা তিন ইনিংসে সেঞ্চুরি করে এবার ‘হ্যাটট্রিক’টাও পূর্ণ করলেন তিনি।

আগের দুই টেস্ট ইনিংসই ছিল ঘরের মাঠে, শ্রীলঙ্কা আর বাংলাদেশের বিপক্ষে। গত বছরের ডিসেম্বরে করাচিতে শ্রীলঙ্কার বিপক্ষে ১৩৬ রানের ঝকঝকে এক ইনিংস খেলেন শান মাসুদ। রাওয়ালপিন্ডিতে চলতি বছরের মার্চে টাইগারদের বিপক্ষে করেন কাটায় কাটায় ১০০।

এবার আর ঘরের মাঠে নয়, সেঞ্চুরি করলেন প্রতিকূল পরিবেশে। ইংল্যান্ডের বাউন্সি উইকেটে অ্যান্ডারসন-ব্রডদের তোপ সামলে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছেন শান মাসুদ, টানা তিন ইনিংসে তৃতীয় সেঞ্চুরি।

তার এমন ব্যাটিংয়ে ওল্ড ট্রাফোর্ড টেস্টে বেশ ভালো অবস্থানেই চলে এসেছে পাকিস্তান। বাবর আজমের ৬৯ রানের ইনিংসের পরও ১৭৬ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়েছিল সফরকারিরা।

সেখান থেকে লোয়ার অর্ডারের শাদাব খানকে নিয়ে ৮৫ রানের জুটিতে অবিচ্ছিন্ন আছেন শান মাসুদ। এই রিপোর্ট লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ৫ উইকেটে ২৬১ রান। মাসুদ ১১১ আর শাদাব ৪০ রানে অপরাজিত আছেন। দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনের খেলা চলছে।

এমএমআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]