আইপিএলের স্পন্সর হবে বাবা রামদেবের প্রতিষ্ঠান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৪৩ পিএম, ১০ আগস্ট ২০২০

চীনা মোবাইল প্রস্তুতকারক প্রতিষ্ঠান ভিভো সরে যাওয়ার পর এখন কোনো টাইটেল স্পন্সর নেই আইপিএলের। আগামী মাসের ১৯ তারিখ থেকে শুরু হতে যাওয়া টুর্নামেন্টের জন্য স্পন্সর খুঁজছে আইপিএল আয়োজকরা।

ক্রিকেট ও গ্ল্যামারের মহাযজ্ঞের এ আসরে স্পন্সর হওয়ার দৌড়ে নাম লিখিয়েছে ভারতের আয়ুর্বেদ ও যোগব্যায়াম বিশেষজ্ঞ বাবা রামদেবের প্রতিষ্ঠান পতঞ্জলি। আইপিএলের স্পন্সর হওয়ার জন্য বিড করতে চায় এ প্রতিষ্ঠানটি। ভারতে পতঞ্জলির নামডাক বেশ ভালো, এবার এটিকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতেই এমন ভাবনা বাবা রামদেবের।

পতঞ্জলির মুখপাত্র এসকে তিজারওয়ালা ভারতীয় সংবাদ ইকোনমিক টাইমসকে বলেছেন, ‘আমরা এ বছর আইপিএলের টাইটেল স্পন্সর হওয়ার কথা ভাবছি। কারণ আমরা পতঞ্জলি ব্র্যান্ডকে আন্তর্জাতিক মঞ্চে তুলতে চাই।’ এ কারণে সরাসরি বিসিসিআইয়ের কাছে প্রস্তাব দেয়ার কথাই ভাবছেন তারা।

বিশ্লেষকদের ধারণা, মাল্টিন্যাশনাল প্রতিষ্ঠান ভিভোর বদলে নিজেদের দেশের কোনো প্রতিষ্ঠানকে স্পন্সর করা আইপিএলের জন্য ইতিবাচক বার্তাই বয়ে আনবে। ব্র্যান্ড স্ট্র্যাটেজিস্ট হরিশ বিজুরের ভাষ্যমতে, ‘পতঞ্জলিকে স্পন্সর বানালে সেটা আইপিএলের চেয়ে পতঞ্জলির জন্যই বেশি লাভজনক হবে। তবে বর্তমান পরিস্থিতিতে চীনা প্রতিষ্ঠান বাদ দিয়ে ভারতীয় প্রতিষ্ঠানকে দিলে এটা জাতীয় স্বার্থের দিক থেকে ভালোই হবে।’

এদিকে ভিভো সরে দাঁড়ানোর পর আইপিএলের স্পন্সর হওয়ার লাইনে দাঁড়িয়ে গেছে জিও, অ্যামাজন, টাটা গ্রুপ, আদানি গ্রুপ ও বাইজুসের মতো জনপ্রিয় ও বিখ্যাত প্রতিষ্ঠানগুলো। এসবকে টেক্কা দিয়েই স্পন্সরশিপ নিতে হবে বাবা রামদেবের প্রতিষ্ঠান পতঞ্জলিকে।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]