আইপিএল প্লে-অফের ভেন্যু চূড়ান্ত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৩২ এএম, ২৬ অক্টোবর ২০২০

সাধারণত অংশগ্রহণকারী ৮ দলের ভিন্ন ভিন্ন ৮টি ভেন্যুতে হয়ে থাকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের সব খেলা। কিন্তু এবার করোনাভাইরাসের কারণে ভারতের বদলে আইপিএলের আসর বসেছে আরব আমিরাতে। যেখানে তিনটি স্টেডিয়ামকে জৈব সুরক্ষা বলয়ের আওতায় এনে চালানো হচ্ছে সব ম্যাচ।

প্রাথমিকভাবে বিশেষ ব্যবস্থায় আয়োজিত এ আইপিএলের প্রথম পর্ব অর্থাৎ রাউন্ড রবিন লিগের সূচি প্রকাশ করেছিল টুর্নামেন্ট আয়োজক কমিটি। তখন জানানো হয়েছিল যে, অক্টোবরের শেষদিকে প্রকাশিত হবে প্লে-অফ তথা সেরা চারের লড়াইয়ের সূচি।

যেই কথা সেই কাজ! রোববার (২৫ অক্টোবর) চূড়ান্ত হয়ে গেলো আইপিএলের ১৩তম আসরের প্লে-অফ ম্যাচগুলোর ভেন্যু। দুইটি কোয়ালিফায়ার, একটি এলিমিনেটর ও ফাইনাল ম্যাচে সাজানো প্লে-অফ পর্বের চার ম্যাচের দুইটি করে হবে আবুধাবি ও দুবাইয়ে।

আগামী ৫ নভেম্বর রাউন্ড রবিন লিগের শীর্ষ দুই দলকে নিয়ে কোয়ালিফায়ার-১ ম্যাচটি হবে দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে। পরদিন তৃতীয় ও চতুর্থ দলের মধ্যে এলিমিনেটর ম্যাচটি হবে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে। একই মাঠে ৮ অক্টোবর হবে কোয়ালিফায়ার-২ ম্যাচ, যেখানে লড়বে এলিমিনেটর জেতা ও কোয়ালিফায়ার-১ হারা দুই দল।

আর সবশেষ ১০ নভেম্বর পর্দা নামবে এবারের আইপিএলের। দুই কোয়ালিফায়ার জেতা দুই দলকে নিয়ে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে দুবাইয়ের মাঠে। সবগুলো ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

এদিকে আগেই জানা, নারী আইপিএলের ম্যাচগুলো হবে ৪ থেকে ৯ নভেম্বরের মধ্যে। এখন চূড়ান্ত হয়েছে সময় ও ভেন্যু। তিন দলের চার ম্যাচের এই টুর্নামেন্টটি পুরোটাই হবে শারজাহ স্টেডিয়ামে। নারী আইপিএলের সবগুলো ম্যাচও শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

আগামী ৪ নভেম্বর নারী আইপিএলের উদ্বোধনী ম্যাচে দেখা যাবে গত আসরের দুই ফাইনালিস্টকে। যেখানে বর্তমান চ্যাম্পিয়ন সুপারনোভার মুখোমুখি ভেলোসিটি। নারী আইপিএলে খেলবেন বাংলাদেশ দলের দুই ক্রিকেটার সালমা খাতুন ও জাহানারা আলম।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]