করোনার মধ্যেও ২৫ হাজার দর্শক থাকবে বক্সিং ডে টেস্টে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৩৪ পিএম, ২৮ অক্টোবর ২০২০

করোনার কারণে ক্রিকেটটাই বন্ধ হয়ে গিয়েছিল। তবে আস্তে আস্তে সব কিছু স্বাভাবিক হচ্ছে, করোনাকে সঙ্গী করেই। দর্শক মাঠে প্রবেশের অবশ্য অনুমতি মেলেনি এখন পর্যন্ত কোনো আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে।

তবে অস্ট্রেলিয়া এবং ভারতের মধ্যকার আসন্ন সিরিজেই মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ২৫ হাজার দর্শক প্রবেশের অনুমতি পাবেন। স্টেডিয়ামটির দর্শক ধারণক্ষমতার যা চার ভাগের এক ভাগ (১ লাখ ধারণক্ষমতা)।

আগামী ২৭ নভেম্বর থেকে ১৯ জানুয়ারির মধ্যে অস্ট্রেলিয়া সফরে তিনটি করে ওয়ানডে আর টি-টোয়েন্টি এবং চার টেস্টের সিরিজ খেলবে ভারত। ১৭ ডিসেম্বর থেকে শুরু হবে টেস্ট সিরিজ। সিরিজের প্রথম টেস্ট এডিলেডে দিবারাত্রির।

২৬ ডিসেম্বর থেকে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে সিরিজের দ্বিতীয় টেস্ট, যেটি হবে বক্সিং-ডে টেস্ট। আর এতেই দেখা যাবে ২৫ হাজার দর্শক। ৭ জানুয়ারি সিডনি ক্রিকেট গ্রাউন্ডে সিরিজের তৃতীয় এবং ১৫ জানুয়ারি গ্যাবায় সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট।

করোনার মধ্যেও কিভাবে নিরাপদে দর্শকদের মাঠে আনা যায় সেই বিষয়টি নিয়ে শলা-পরামর্শ চলছে ভিক্টোরিয়ান সরকার, মেলবোর্ন ক্রিকেট ক্লাব এবং ক্রিকেট অস্ট্রেলিয়ার কর্তা ব্যক্তিদের। এমসিজির প্রধান নির্বাহী স্টুয়ার্ট ফক্স বলেন, ‘চলতি বছর বক্সিং ডে টেস্টের জন্য কোভিডসেইফ প্রটোকলের নতুন নিয়ম নিয়ে আমরা ভিক্টোরিয়া সরকার এবং ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছি।’

এমসিজিতে প্রথমবার ঐতিহ্যবাহী বক্সিং ডে হয়েছিল ১৯৫০ সালে ইংল্যান্ড আর অস্ট্রেলিয়ার মধ্যে। ১৯৮০ সালের পর কেবলমাত্র ১৯৮৯ সালেই একবার টেস্টর বদলে এই ভেন্যুতে বক্সিং ডের দিন ওয়ানডে হয়েছিল।

এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]