স্বদেশি চামিন্দা ভাসকেই পেস বোলিং কোচ বানাল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৩৮ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০২১

শ্রীলঙ্কার নতুন পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন চামিন্দা ভাস। দেশটির কিংবদন্তি এই পেসার অবশ্য আপাতত দীর্ঘমেয়াদে নয়, দায়িত্ব পেয়েছেন লঙ্কানদের আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য।

গত বৃহস্পতিবার ব্যক্তিগত কারণ দেখিয়ে লঙ্কানদের পেস বোলিং কোচের দায়িত্ব ছাড়েন অস্ট্রেলিয়ান ডেভিড সেকার। তারই স্থলাভিষিক্ত হচ্ছেন ভাস।

এবারই অবশ্য প্রথম নয়। এর আগেও শ্রীলঙ্কা জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন ভাস। ২০১৩ আর ২০১৫ সালে পূর্ণকালীন এবং ২০১৭ সালে দলের ভারপ্রাপ্ত বোলিং কোচ ছিলেন তিনি।

শ্রীলঙ্কার টেস্ট ইতিহাসে সফলতম পেসার এই ভাস। টেস্টে ৩৫৫ এবং ওয়ানডেতে ৪০০ উইকেটের মালিক তিনি। খেলোয়াড়ি জীবন শেষে লঙ্কান ক্রিকেটের ডেভলপমেন্ট প্রোগ্রামের সঙ্গে জড়িত হন ভাস। দেশের বাইরেও কোচ হিসেবে কাজ করেছেন আয়ারল্যান্ড এবং নিউজিল্যান্ডে।

দুই সপ্তাহের মধ্যেই ওয়েস্ট ইন্ডিজ সফর শুরু হবে শ্রীলঙ্কার। ৪ মার্চ থেকে শুরু তিন ম্যাচের টি-টেয়েন্টি সিরিজ। পূর্ণাঙ্গ সিরিজে তিনটি ওয়ানডে এবং দুটি টেস্টও খেলবে সফরকারিরা।

এমএমআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]