টি-টোয়েন্টি বিশ্বকাপের ৯ ভেন্যু চূড়ান্ত করল ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৩৪ পিএম, ১৭ এপ্রিল ২০২১

আগামী অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। করোনার কারণে এতদিন চিন্তা ছিল বিশ্বকাপ আয়োজন নিয়ে। তবে সব কিছু সামনে রেখেই এগুচ্ছে ভারত। সে লক্ষ্যে এরই মধ্যে ৯টি ভেন্যু ঠিক করে ফেলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

এই ৯টি ভেন্যুতেই হবে বিশ্বকাপের সবগুলো ম্যাচ। এর মধ্যে রয়েছে কলকাতাও। একইসঙ্গে বিসিসিআই জানিয়েছে, পাকিস্তানসহ কোনো দেশের জন্যেই ভিসা নিয়ে সমস্যা হবে না।

বিসিসিআইর পক্ষ থেকে খবর হচ্ছে, কলকাতা ছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপের ৯টি ভেন্যু হলো মুম্বাই, দিল্লি, চেন্নাই, বেঙ্গালুরু, হায়দরাবাদ, ধর্মশালা, আহমেদাবাদ এবং লখনৌ।

এর মধ্যে আহমেদাবাদ, লখনৌ, চেন্নাই এবং হায়দরাবাদকে নতুন করে অন্তর্ভুক্ত হয়েছে। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে এই চারটি ভেন্যুতে খেলা হয়নি। আগেরবারের ভেন্যু তালিকা থেকে এবার বাদ গেছে মোহালি এবং নাগপুর। জানা যাচ্ছে, আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামেই ফাইনাল অনুষ্ঠিত হতে পারে।

বিসিসিআইর এক কর্মকর্তা সংবাদসংস্থাকে বলেছেন, ‘‌প্রতিটি ভেন্যুকেই এ ব্যাপারে জানিয়ে দেওয়া হয়েছে এবং প্রস্তুতি শুরু করে দিতে বলা হয়েছে। কোভিড-১৯ পরিস্থিতি মাথায় রাখা হচ্ছে এবং শেষদিকে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। অক্টোবর-নভেম্বরে পরিস্থিতি কেমন থাকবে এখনই বলা মুশকিল; কিন্তু প্রস্তুতি শুরু করতেই হবে।’‌

এদিকে ২০২৮ লস অ্যাঞ্জেলেস অলিম্পিকে ক্রিকেটকে অন্তর্ভুক্ত করার ভাবনা চলছে। যদি তা হয়, তাহলে ভারতের যোগ দিতে সমস্যা নেই বলে জানিয়েছেন ওই কর্মকর্তা। উঠে এসেছে ঘরোয়া ক্রিকেটের প্রসঙ্গও। বিসিসিআইর ভাবনা রয়েছে সেপ্টেম্বর থেকে ঘরোয়া মৌসুম চালু করার; কিন্তু সেটাও চূড়ান্ত হবে সামনে করোনার প্রকোপ কেমন থাকে তা দেখে।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]