কবে জিম্বাবুয়ে যেতে পারবেন রুবেল-শামীম?

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:৪৪ পিএম, ১২ জুলাই ২০২১

জিম্বাবুয়ে সফরে টাইগারদের টেস্ট মিশন শেষ। হারারে স্পোর্টস ক্লাব মাঠে ব্রেন্ডন টেলরের দলকে ২২০ রানে হারিয়ে একমাত্র টেস্ট জিতেছে মুমিনুল হকের দল।

এখন টাইগারদের সামনে ওয়ানডে মিশন। লাল বলের পালা শেষে আসছে সাদা বলের খেলা। আগামী ১৬ জুলাই শুরু তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ১৬, ১৮ ও ২০ জুলাই তিনটি ওয়ানডে। এরপর ২৩ জুলাই থেকে শুরু টি-টোয়েন্টি সিরিজ। পরের ম্যাচ দুইটি ২৫ ও ২৭ জুলাই।

এদিকে ওয়ানডে সিরিজে মাঠে নামার আগে জিম্বাবুয়ের কন্ডিশনে প্রস্তুতির জন্য এরই মধ্যে দেশ ছেড়েছেন ৮ ক্রিকেটার। টেস্ট ম্যাচ শেষ হওয়ার আগেই জিম্বাবুয়ে পৌঁছে নাঈম শেখ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, শেখ মেহেদি হাসান ও আমিনুল ইসলাম বিপ্লব।

রোববার টেস্ট শেষ হওয়ার পরপরই টিভি পর্দায় দেখা গেছে বাংলাদেশ থেকে যাওয়া ক্রিকেটাররা নিজ নিজ প্র্যাকটিস কিটসের ট্রলি হাতে প্র্যাকটিসের জন্য মাঠের পাশে প্র্যাকটিস উইকেটের দিকে যাচ্ছেন।

শুধু ওয়ানডে পারফরমাররাই নন, টি-টোয়েন্টির তিন স্পেশালিস্টের দুজন শেখ মেহেদি হাসান আর আমিনুল ইসলাম বিপ্লবও আছেন ঐ বহরে। কিন্তু যেতে পারেননি জিম্বাবুয়ে সফরের একমাত্র নতুন মুখ শামীম পাটোয়ারি। সঙ্গে যাওয়া হয়নি ওয়ানডে বোলার রুবেল হোসেনেরও।

মোদ্দা কথা ওয়ানডে আর টি-টোয়েন্টি স্কোয়াডে নতুন করে দেশ থেকে যুক্ত ১০ ক্রিকেটারের মধ্যে শুধু রুবেল হোসেন আর শামীম পাটোয়ারির যাওয়া হয়নি জিম্বাবুয়ে। তারা এখনও দেশেই আছেন। কেন যেতে পারেননি রুবেল হোসেন আর শামিম পাটোয়ারি?

খবর নিয়ে জানা গেছে দুজনারই ভিসা জটিলতা দেখা দিয়েছে। যে ভিসা জটিলতায় টেস্ট দলের মূল বহরের সাথে যেতে পারেননি ওপেনার সাদমান ইসলামও। পরদিন দলের সঙ্গে একবারে হারারেতে যোগ দিয়েছেন টেস্টের দ্বিতীয় ইনিংসের সেঞ্চুরিয়ান সাদমান ইসলাম।

সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছে যে কোন দিন পেসার রুবেল হোসেন আর অলরাউন্ডার শামীম পাটোয়ারির ভিসা এসে পড়বে। ভিসা আসলে হয়তো ঠিক সেই রাতেই তারা দুজন হারারের উদ্দেশ্যে বিমানে চেপে বসবেন।

এআরবি/এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]