অবশেষে অধিনায়কের নাম ঘোষণা অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০০ এএম, ০২ আগস্ট ২০২১

হাঁটুর ইনজুরিতে দলের সঙ্গে আসতে পারেননি নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তাই অধিনায়কের নাম ঘোষণা না করেই বাংলাদেশ সফরে চলে এসেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। মাঠের লড়াই শুরুর আগেরদিন তারা ঘোষণা করল অধিনায়কের নাম।

ফিঞ্চের অনুপস্থিতিতে ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব করেছিলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যালেক্স ক্যারে। এবার বাংলাদেশ সফরে অধিনায়কত্ব আরেক উইকেটরক্ষক ব্যাটসম্যান ম্যাথু ওয়েড।

মঙ্গলবার থেকে শুরু হতে যাওয়া পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ম্যাথু ওয়েডকে অধিনায়কত্ব দিয়েছে অস্ট্রেলিয়া। সোমবার সকালে ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে এ তথ্য।

এর আগেও অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দিয়েছেন ওয়েড। গতবছর ভারতের বিপক্ষে ঘরের মাঠে একমাত্র ম্যাচটিতে অ্যারন ফিঞ্চ ও প্যাট কামিনস না থাকায়, অস্ট্রেলিয়ার ১১তম অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্ব দেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান।

বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার স্কোয়াড
অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স ক্যারে, ড্যান ক্রিশ্চিয়ান, জশ হ্যাজলউড, মইসেস হেনরিকস, মিচেল মার্শ, বেন ম্যাকডেরমট, রিলে মেরেডিথ, জশ ফিলিপ, মিচেল স্টার্ক, মিচেল সুয়েপসন, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড (অধিনায়ক) ও অ্যাডাম জাম্পা।

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]