আখতার-আফ্রিদিদের আকরামের আহ্বান, সমালোচনা বন্ধ করুন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০৯ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২১

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তান যে দল ঘোষণা করেছে, তা নিয়ে তুমুল বিতর্ক এখনও চলছে। খোদ পাকিস্তান অধিনায়ক বাবর আজমও এই দল নিয়ে অখুশি। দল নিয়ে সমালোচনা করেছেন শোয়েব আখতার এবং শহিদ আফ্রিদিরাও।

তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড এবং নির্বাচিত ক্রিকেটারদের নিয়ে আক্রমণাত্মক সমালোচনায় ক্ষুব্ধ সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম। তার মতে, দু-একটি সারপ্রাইজ হয়তো দলে আছে। কিন্তু সমালোচনাটা হয়ে যাচ্ছে তার চেয়ে অনেক বেশি।

কয়েকদিন আগে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এরপর সেই দল নিয়ে নানা বিতর্কের সূচনা। সোশ্যাল মিডিয়াতে দল গঠন নিয়ে বিতর্কের ঝড় উঠেছে। পাকিস্তানের ক্রিকেট সমর্থক থেকে শুরু করে সাবেক ক্রিকেটার- অনেকেই যোগ দিয়েছেন সমালোচনা। এবার সে সব সমালোচনারই উত্তর দিতে দাঁড়ালেন সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম।

পাকিস্তান ক্রিকেট দলে আসিফ আলিকে কেন অন্তর্ভূক্ত করা হলো, তা নিয়েই মূলতঃ প্রশ্ন উঠছে বেশি। এ নিয়ে শোয়েব আখতার কিংবা আফ্রিদিরা যে ভাষায় সমালোচনা করছেন, তা নিয়ে মোটেও খুশি নন ওয়াসিম আকরাম।

শোয়েব আখতার তো পাকিস্তানের প্রধান নির্বাচককেও একহাত নিয়েছেন দল নির্বাচনের বিষয়ে। তিনি মন্তব্য করেন, ‘প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম হলেন একজন পাপেট।’ অন্যদিকে আফ্রিদি বিশ্বকাপের দল নিয়ে মন্তব্য করেছেন, ‘বিস্ময়কর।’

এ সবের জবাবে ওয়াসিম আকরাম বলেন, ‘আমি মনে করি যে দলটি নির্বাচন করা হয়েছে তা পরবর্তী তিনটি বিশ্বকাপের কথা মাথায় রেখেই ঠিক করা হয়েছে। একজন সাবেক ক্রিকেটার এবং সাবেক অধিনায়ক হিসেবে আমি এটাই মনে করি। বাকি, যে যা ইচ্ছে তাই বলতে পারে। জনগণের উপর ভিত্তি করে এবং তাদের মতামতকে গুরুত্ব দিয়ে আপনি কখনোই একটি দল তৈরি করতে পারবেন না। একটি পরিকল্পনা এবং সিস্টেম রয়েছে। আসিফ আলি একজন চমৎকার প্রতিভাবান ক্রিকেটার। আমি বুঝতে পারছি যে সিপিএলে সে খুব ভাল ফর্মে ছিল না; কিন্তু পিএসএলে তার স্ট্রাইক রেট প্রায় ১৭০।’

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।