তাসকিনের ইনজুরি সমস্যায় দলে এলেন রুবেল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:৫২ পিএম, ০৯ অক্টোবর ২০২১

শনিবার রাত ১০টার পর হঠাৎই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সংবাদ বিজ্ঞপ্তি। যেখানে জানানো হয়েছে, বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে অন্তর্ভুক্ত হয়েছেন ডানহাতি পেসার রুবেল হোসেন।

অর্থাৎ রিজার্ভ প্লেয়ার হিসেবে দলের সঙ্গে ওমান গেলেও, রুবেল এখন টিম বাংলাদেশের মূল স্কোয়াডে ঢুকে গেছেন। কী কারণে রুবেলকে হঠাৎ দলে নেয়া? বিসিবির বিজ্ঞপ্তিতে এর পরিষ্কার কোনো ব্যাখ্যা নেই।

এ বিষয়ে খোঁজ নিতে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জাগো নিউজকে জানিয়েছেন, দলে কিছু ইনজুরি সমস্যা আছে। তাই স্ট্যান্ডবাই থেকে আমরা রুবেলকে মূল দলে টেনে নিয়েছি।

তবে ভেতরের খবর হলো, দলের নাম্বার ওয়ান পেসার তাসকিন আহমেদ ইনজুরিতে ভুগছেন। দলের সঙ্গে থাকা অপর নির্বাচক হাবিবুল বাশার সুমন ওমান থেকে মুঠোফোনে জাগো নিউজকে তা নিশ্চিত করেছেন। তাই ধরে নেয়া যায় তাসকিনের ব্যাকআপ হিসেবেই দলে ঢুকেছেন রুবেল।

প্রধান নির্বাচক নান্নু আরও জানান, প্রাথমিকভাবে আরব আমিরাতে ১২ ও ১৪ অক্টোবর যে দুইটি প্রস্তুতি ম্যাচ আছে, তার জন্যই আসলে রুবেলকে নেয়া।

পরে কথা প্রসঙ্গে প্রধান নির্বাচক যোগ করেন, রুবেল শেষ পর্যন্ত দলে থাকবে কি থাকবে না, সেটা সময়ই বলে দেবে। যার মানে দাঁড়ায়, তাসকিন সম্পূর্ণ খেলার উপযোগী না হলে রুবেলই তার বিকল্প হয়ে থাকবেন দলের সঙ্গে।

শুক্রবার ওমান একাদশের বিপক্ষে অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে ব্যাটে-বলে দারুণ খেলেছে বাংলাদেশ। এবার বিশ্বকাপের আনুষ্ঠানিক প্রস্তুতি পর্বের পালা। সেটিতে অংশ নিতে রোববার ওমান ছেড়ে আবুধাবিতে যাবে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

সেখানে ১২ অক্টোবর শ্রীলঙ্কা ও ১৪ অক্টোবর আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। পরে ১৫ অক্টোবর ওমানে ফিরে যাবে তারা। বিশ্বকাপের প্রথম পর্বে ১৭ অক্টোবর স্কটল্যান্ড, ১৯ অক্টোবর ওমান ও ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির বিপক্ষে খেলবে টাইগাররা।

এআরবি/এসএএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]