পাকিস্তানকে স্রেফ উড়িয়ে দেবে ভারত: শোয়েবকে হরভজন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৫৮ পিএম, ১৬ অক্টোবর ২০২১

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই একে অপরের বিপক্ষে লড়বে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। আগামী ২৪ অক্টোবর দুবাইয়ে হবে এই মহারণ।

রাজনৈতিক বৈরিতার আঁচ বরাবরই থাকে ভারত-পাকিস্তানের মাঠের লড়াইয়ে, উত্তেজনার পারদ উঠে যায় বেশ উঁচুতে। যেই উত্তেজনা আরও বেড়ে যায় দেশ দুইটির ক্রিকেটারদের বাকযুদ্ধে। এবারও যার ব্যতিক্রম হচ্ছে না।

কিছুদিন আগে পাকিস্তানি অধিনায়ক বাবর আজম হুমকির সুরেই বলেছেন, ভারতকে হারিয়ে টুর্নামেন্ট শুরু করবে তারা। বাবরের কথা প্রেক্ষিতে কিছু না বললেও, ভারতের সাবেক ক্রিকেটার হরভজন সিং দিয়েছেন সম্পূর্ণ ভিন্ন ভবিষ্যতবাণী। তার মতে, দুবাইয়ে পাকিস্তানকে হেসে খেলেই হারাবে ভারত।

ভারতের নির্মিত আলোচিত বিজ্ঞাপন ‘মওকা মওকা’র নতুন ভার্শন দেখে হরভজন তার প্রতিক্রিয়ায় জানান, পাকিস্তানের কিংবদন্তি পেসার শোয়েব আখতারকে এরই মধ্যে নাকি তিনি বলে দিয়েছেন, বিশ্বকাপে ভারতের বিপক্ষে নাজেহাল অবস্থা হবে পাকিস্তানের।

মাঠে ভারত-পাকিস্তান অনেক মহাযুদ্ধের সাক্ষী হরভজন বলেন, ‘আমি শোয়েবকে বলেছি, আমাদের বিরুদ্ধে খেলতে নামার কোনো মানেই হয় না। তোমরা একটা কাজ করতে পারো, সেটা ওয়াকওভার (খেলতে অস্বীকৃতি জানানো)।’

কেন এ কথা বলেছেন, শোয়েবকে সেই ব্যাখ্যাও দিয়েছেন হরভজন, ‘তোমরা খেলবে, আবার হারবে। সেটা তোমাদের হতাশ করবে। আমাদের দল অনেক শক্তিশালী। শোয়েব, আমি কোনো সুযোগই দেখছি না। আমরা তোমাদের স্রেফ উড়িয়ে দিব।’

অতীত পরিসংখ্যানই হয়তো নিজেদের ব্যাপারে হরভজনকে এতো আত্মবিশ্বাসী করে তুলেছে। কেননা বিশ্বমঞ্চে কখনোই যে ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ মিলিয়ে আগের ১২ দেখায় ১১টিতেই জেতে ভারত। একটি ম্যাচ টাই হয়, সেটা আবার সুপার ওভারে (বোল-আউট) জিতে নেয় ভারত।

এসএস/এসএএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]