বদলে যাচ্ছে অ্যাশেজের ফাইনাল ম্যাচের ভেন্যু

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৫২ পিএম, ০৬ ডিসেম্বর ২০২১

বুধবার থেকে শুরু হচ্ছে ক্রিকেট ইতিহাসের সবচেয়ে পুরোনো দ্বৈরথ অ্যাশেজ সিরিজ। ব্রিসবেনের গ্যাবায় সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে দুই চির প্রতিদ্বন্দ্বী দেশ ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। তবে সিরিজ শুরুর আগেই অনিশ্চয়তা দেখা দিয়েছে পঞ্চম ও শেষ ম্যাচের ভেন্যু নিয়ে।

আগামী বছরের ১৪ জানুয়ারি পার্থের ওয়াকায় হওয়ার কথা ছিলো অ্যাশেজের ফাইনাল ম্যাচটি। করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের বিস্তার রোধে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া সরকার ফের কড়াকড়ি করোনাবিধি আরোপ করেছে। যে কারণে পার্থে হবে না অ্যাশেজের শেষ ম্যাচটি।

পার্থ তথা ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ায় গিয়ে খেলতে হলে, বাইরে থেকে যাওয়া সবাইকে থাকতে হবে ১৪ দিনের কোয়ারেন্টাইনে। কিন্তু ৯ জানুয়ারি সিডনিতে চতুর্থ টেস্ট শেষ করে পঞ্চম ম্যাচের আগে ১৪ দিনের কোয়ারেন্টাইন অসম্ভব। তাই বদলে ফেলতে হচ্ছে শেষ ম্যাচের ভেন্যু।

প্রাথমিকভাবে একটি পরিকল্পনা ছিল অ্যাডিলেইডে সিরিজের দ্বিতীয় ম্যাচের ভেন্যুর সঙ্গে পঞ্চম ম্যাচের ভেন্যুর অদলবদল করার। তবে সেটি প্রায় পুরোটাই অনিশ্চিত। এখন পঞ্চম ম্যাচটির জন্য সিডনি ও মেলবোর্নের কথা শোনা যাচ্ছে। এ দুই মাঠের একটিতেই হয়তো হবে শেষ ম্যাচ।

আসন্ন অ্যাশেজের সূচি

প্রথম টেস্ট: ৮-১২ ডিসেম্বর ২০২১ (গ্যাবা)
দ্বিতীয় টেস্ট: ১৬-২০ ডিসেম্বর ২০২১ (অ্যাডিলেড ওভাল)
তৃতীয় টেস্ট: ২৬-৩০ ডিসেম্বর ২০২১ (মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড)
চতুর্থ টেস্ট: ৫-৯ জানুয়ারি ২০২২ (সিডনি ক্রিকেট গ্রাউন্ড)
পঞ্চম টেস্ট: ১৪-১৮ জানুয়ারি ২০২২ (ভেন্যু অনিশ্চিত)

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]