অসি ব্যাটারের ‘এক কথাতে’ হুমকির মুখে পাকিস্তানি পেসারের ক্যারিয়ার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:০৬ পিএম, ১৮ জানুয়ারি ২০২২

বয়স মাত্র ২১। এই বয়সেই বল হাতে নজর কাড়ছেন। দারুণ লাইন-লেহ্ন আর প্রতিপক্ষ ব্যাটারদের হাঁটু কাঁপানো গতির কারণে বিগ ব্যাশের মতো বড় টুর্নামেন্টে খেলছেন মোহাম্মদ হাসনাইন।

এবার ওই টুর্নামেন্টই ক্যারিয়ারে বড় এক ধাক্কা দিলো পাকিস্তানি গতিতারকাকে। দিন তিনেক আগে বিগ ব্যাশ লিগে হাসনাইনের দল সিডনি থান্ডারের বিপক্ষে ম্যাচ ছিল সিডনি সিক্সার্সের।

সিডনি ডার্বি, টান টান উত্তেজনা থাকবে এটাই স্বাভাবিক। ওই ম্যাচেরই এক পর্যায়ে সিক্সার্সের অধিনায়ক ময়েসেস হেনড্রিকসকে স্ট্যাম্প মাইক্রোফোনে হাসনাইনের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করতে শোনা যায়।

যে ডেলিভারিতে ওই ঘটনা ঘটেছে, সেটি ছিল ১৪০.২ কিলোমিটার/ঘন্টা (৮৭.১১ মাইল/ঘন্টা) গতির একটি বাউন্সার। সামনে এসে হেনড্রিকস হাসনাইনকে বলেন, ‌‘দারুণ ঢিল ছুঁড়েছো, বন্ধু, দারুণ ঢিল ছুঁড়েছো।’

হেনড্রিকসের ওই মন্তব্যের তিনদিনের মাথায় হাসনাইনকে অ্যাকশন পরীক্ষা করার নির্দেশ দেওয়া হয়েছে। কেননা ম্যাচের আম্পায়ার তার বিরুদ্ধে সন্দেহজনক অ্যাকশনের রিপোর্ট দিয়েছেন। লাহোরে হবে তার পরীক্ষা।

Pakistan cricket

অভিযুক্ত হওয়া ওই ম্যাচে সিডনি সিক্সার্স ২০ ওভারে ৫ উইকেটে ১৯৭ রানের বড় সংগ্রহ গড়লেও হাসনাইন ৪ ওভারে খরচ করেন মাত্র ২২ রান। চলতি বিগ ব্যাশ লিগে দারুণ বোলিংই করছিলেন। ১৫.৭১ গড়ে নিয়েছেন ৭ উইকেট।

২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর পাকিস্তানের হয়ে ২৬টি সীমিত ওভারের ম্যাচ খেলে ফেলেছেন ডানহাতি এই পেসার।

এমএমআর/আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]