পাঞ্জাবকে হারিয়ে চতুর্থ স্থানে উঠে এলো দিল্লি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:১১ এএম, ১৭ মে ২০২২

আইপিএলের প্লে অফে কে যাবে শেষ পর্যন্ত? লিগ পর্বের আর কয়েকটি ম্যাচ বাকি থাকলেও এখনই বলা যাচ্ছে না, সেই চারটি দল কারা। গুজরাট টাইটান্স ছাড়া এখনও পর্যন্ত আর কারো অবস্থান নিশ্চিত নয়। তবুও, পাঞ্জাব কিংসকে ১৭ রানে হারিয়ে প্লে-অফে খেলার পথে অনেকটা পথ এগিয়ে গেলো দিল্লি ক্যাপিটালস।

মুম্বাইর ডিওয়াই পাতিল স্টেডিয়ামে দিল্লির করা ১৫৯ রানের জবাব দিতে নেমে পাঞ্জাব কিংস ৯ উইকেটে ১৪২ রানে থেমে যায়। যার ফলে ১৭ রানের দারুণ এক জয় পেয়েছে রিশাভ পান্তের দল।

এই জয়ের ফলে বিরাট কোহলিদের রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে পেছনে ফেলে চতুর্থ স্থানে উঠে এলো দিল্লি ক্যাপিটালস। ১৩ ম্যাচে তাদের পয়েন্ট ১৪। ব্যাঙ্গালুরুর পয়েন্টও ১৪। কিন্তু রান রেটের ব্যবধানে এগিয়ে দিল্লি। পাঞ্জাব হেরে গেলেও তাদের সম্ভাবনা এখনও শেষ হয়ে যায়নি। ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তারা রয়েছে সাত নম্বরে। তবে শেষ ম্যাচ জিততে পারলে অন্য হিসাব-নিকাশ মিলে গেলে পাঞ্জাবও যেতে পারে শেষ চারে।

টস জিতে প্রথমে দিল্লিকে ব্যাট করার আমন্ত্রণ জানায় পাঞ্জাব। ব্যাট করতে নেমে মিচেল মার্শের ঝড়ো ব্যাটিংয়ের ওপর ভর করে সাত উইকেট হারিয়ে ১৫৯ রান সংগ্রহ করে দিল্লি।

৪৮ বলে ৬৩ রানের ইনিংস খেলেন মিচেল মার্শ। ৫টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন তিনি। এছাড়া সরফরাজ খান করেন ১৬ বলে ৩২ রান। ৫টি বাউন্ডারি এবং একটি ছক্কার মার মারেন তিনি।

ললিত যাদব করেন ২৪ রান। অক্ষর প্যাটেল অপরাজিত থাকেন ১৭ রানে। পাঞ্জাবের সঙ্গে ৪ ওভারে ২৭ রান দিয়ে তিন উইকেট নেন লিয়াম লিভিংস্টোন। আর্শদিপ সিংও নেন তিন উইকেট। এক উইকেট নেন কাগিসো রাবাদা।

জবাব দিতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৪২ রান সংগ্রহ করে পাঞ্জাব কিংস। ৩৪ বলে ৪৪ রান করেন জিতেশ শর্মা। জনি বেয়ারেস্ট ১৫ বলে নেন ২৮ রান। শিখর ধাওয়ান ১৬ বলে করেন ১৯ রান। রাহুল চাহার ২৫ বলে ২৫ রানে অপরাজিত থাকেন।

দিল্লির হয়ে শার্দুল ঠাকুর নেন চার উইকেট। দুটি করে উইকেট নেন অক্ষর প্যাটেল, কুলদিপ যাদব। এক উইকেট নেন অ্যানরিখ নরকিয়া।

আইএইচএস/কেএসআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]