এর চেয়ে ভালো প্রস্তুতি হতে পারতো না: সিডন্স

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:১৩ পিএম, ০৪ অক্টোবর ২০২২

টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে শুক্রবার ত্রিদেশীয় সিরিজে মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। স্বাগতিক নিউজিল্যান্ড ও আরেক দল পাকিস্তানকে নিয়ে হতে যাওয়া এ সিরিজে অন্তত চারটি ম্যাচ খেলবে টাইগাররা। ফাইনালে উঠতে পারলে বাড়বে আরও একটি ম্যাচ।

বাংলাদেশ দলের ব্যাটিং কোচ জেমি সিডন্সের মতে, বিশ্বকাপে নামার আগে প্রস্তুতির জন্য এর চেয়ে ভালো আর কিছু হতে পারতো না। তার বিশ্বাস, এ ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ড ও পাকিস্তানকে শক্ত চ্যালেঞ্জ জানাতে পারবে টাইগাররা এবং বিশ্বকাপের জন্য নিজেদের প্রস্তুত ঘোষণা করতে পারবে।

গত মাসের শেষ দিকে আরব আমিরাত সফরে গিয়ে দুই ম্যাচের সিরিজ জিতে আসায় হারিয়ে ফেরা আত্মবিশ্বাস ফিরে পেয়েছে বাংলাদেশ। সেই ধারাবাহিকতা ধরে রেখেই ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপে ভালো করার আশা টাইগারদের। মঙ্গলবার ত্রিদেশীয় সিরিজের জন্য প্রথম অনুশীলন করেছে তারা।

অনুশীলনের ফাঁকে সংবাদমাধ্যমে ব্যাটিং কোচ সিডন্স বলেছেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আমরা এর চেয়ে ভালো প্রস্তুতি চাইতে পারতাম না। গত বিশ্বকাপের ফাইনালিস্ট (নিউজিল্যান্ড) ও দারুণ ফর্মে থাকা পাকিস্তানের বিপক্ষে চ্যালেঞ্জ দিতে পারলে বিশ্বকাপের জন্যও প্রস্তুত হয়ে যাবো আমরা।’

তিনি জানালেন, নিউজিল্যান্ডের কন্ডিশন অস্ট্রেলিয়ার কাছাকাছি হওয়ায় বিশ্বকাপে টাইগারদের কাজ কিছুটা সহজ হবে। দুবাইয়ে খেলা সিরিজে প্রায় ৪০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল। সেখানে নিউজিল্যান্ডে এটি মাত্র ৭-৮ ডিগ্রির ঘরে। অস্ট্রেলিয়াতেও এমনই থাকবে।

এ বিষয়ে সিডন্সের ভাষ্য, ‘আমরা মাত্রই ৪০ ডিগ্রি তাপমাত্রা থেকে বেরিয়ে এসেছি। তাই এখন ঠাণ্ডা আবহাওয়া পাওয়া ভালোই হয়েছে। অন্ততপক্ষে দলের সঙ্গে থাকা অস্ট্রেলিয়ানদের জন্য। তবে এখানের সঙ্গে অস্ট্রেলিয়ার কন্ডিশন এবং উইকেটের আচরণ অনেক মিল রয়েছে।’

এসএএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।