বিশ্বকাপ শেষ হয়ে গেলো এবাদতের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:০৫ পিএম, ৩০ আগস্ট ২০২৩

একের পর এক দুঃসংবাদ আসছে বাংলাদেশ ক্রিকেট দলের জন্য। জ্বরের কারণে এশিয়া কাপ খেলতে পারবেন না লিটন দাস। আজ সকালেই জানিয়ে দিয়েছে বিসিবি। দুপুর হতে না হতেই জানা গেলো আরেক দুঃসংবাদ। বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন পেসার এবাদত হোসেন। এমনিতেই এশিয়া কাপ খেলতে পারতেন না তিনি। এবার শেষ হয়ে গেলো বিশ্বকাপে খেলার সম্ভাবনাও।

আজ লন্ডনে ইবাদতের হাঁটুতে অস্ত্রোপচার হচ্ছে। এরপর পুরোপুরি সুস্থ হতে তার অন্তত তিন মাস সময় লাগবে। অথচ, বিশ্বকাপই শুরু হবে ৫ অক্টোবর। তিনি সুস্থ হওয়ার আগেই শেষ হয়ে যাবে বিশ্বকাপ। সুতরাং, এবাদতের আর বিশ্বকাপ খেলার সম্ভাবনা নেই। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু আজ গণমাধ্যমকে জানিয়েছেন এ সংবাদ।

প্রধান নির্বাচক বলেন, ‘আজ ইবাদতের অপারেশন হচ্ছে। এরপর রিহ্যাব আছে, সব মিলিয়ে সুস্থ হতে লম্বা সময় লাগতে পারে।’

তবে এবাদতের বিশ্বকাপ শেষ তা এখনও বলতে নারাজ বিসিবির প্রধান চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী। তার কাছে প্রশ্ন ছিল, এবাদতের বিশ্বকাপ কী শেষ? তিনি বলেন, ‘অপারেশন তো আমি করিনি। যিনি করেছেন তিনিই এ ব্যাপারে ভালো বলতে পারবেন। আমার কাছে খবর আছে, আজ এবাদতের অপারেশন এবং এই অপারেশন শেষে ডাক্তার আমাদের একটা ব্রিফ করবেন। সেখান থেকে জানা যাবে মূল বিষয়টা কী? কতদিন লাগবে তার রিকভার করতে? এসব জানার পরই কোনো কিছু বলা যাবে।’

দেবাশীষ আরও বলেন, ‘এই মুহূর্তে আমার পক্ষে বলা সম্ভব নয় যে ইবাদত বিশ্বকাপ খেলতে পারবে না। যিনি অপারেশন করছেন, তিনি যদি সময়সীমা বেঁধে দেন, তাহলে আমরা সেটা দেখে কিছু অনুমান করে বলতে পারবো; কিন্তু এখন আমার পক্ষে কিছুই বলা সম্ভব নয়।’

২৯ বছর বয়সী ইবাদত অ্যান্টেরিয়র ক্রুসিয়েট লিগামেন্ট (এসিএল) চোটে ভুগছেন। আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ সিরিজে চোটে পড়েছিলেন তিনি। সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে বোলিংয়ের সময় বাঁ-পায়ে চোট পান। যে কারণে আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে তাকে রাখা হয়নি।

এআরবি/আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।