শচিন নাকি স্মিথ, কার ভাস্কর্য বানালো ভারত!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫০ পিএম, ০২ নভেম্বর ২০২৩

ভারতীয় ক্রিকেটে অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ মুম্বাইয়ে দেশটির কিংবদন্তি ক্রিকেটার শচিন টেন্ডুলকারের ভাস্কর্য নির্মাণ করা হয়েছে। গতকাল বুধবার (১ নভেম্বর) ভারত-শ্রীলঙ্কা ম্যাচের আগে ওয়াংখেড়ে স্টেডিয়ামের সামনে শচিনের পুরো দেহের একটি ভাস্কর্য উম্মোচন করে স্টেডিয়াম কর্তৃপক্ষ।

কিন্তু ভাস্কর্যটি দেখে ভারতীয় ক্রিকেটভক্তরাই ভুগছেন দ্বিধাদ্বন্দ্বে। এটি আসলে কার ভাস্কর্য? সূক্ষ্ম দৃষ্টিতে তাকালে যে তাদের চোখে ভেসে উঠে অস্ট্রেলিয়ার ক্রিকেটার স্টিভ স্মিথের চেহারা!

বিষয়টি নিয়ে সমালোচনার ঝড়ে উঠে নেটিজেনদের মধ্যে। যে কারণে ভাস্কর্যটি এখন সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে গেছে। কর্তৃপক্ষের এমন কাজের প্রতিবাদ জানিয়েছেন অনেক ক্রিকেটভক্ত। কেউ বিষয়টিকে তুলে ধরেছেন হাস্যরসাত্মকভাবে।

ভারতীয় ক্রিকেটের এক ভক্ত 'এনআরকে' নামে নিজের এক্স (সাবেক টুইটার) একাউন্টে লিখেছেন, ‘ওয়াংখেড়েতে স্টিভ স্মিথের ভাস্কর্য কেন?’

লরেন্স বুট নামে আরেকজন লিখেছেন, ‘মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টিভ স্মিথের ভাস্কর্য স্থাপনের জন্য দারুণ পছন্দ।’

আরেক ভক্ত লিখেছেন, ‘স্টিভ স্মিথের প্রতি শ্রদ্ধা। শচিন স্যার ওয়াংখেড়ে স্টেডিয়ামে স্টিভ স্মিথকে উৎসর্গ করা একটি ভাস্কর্য উন্মোচন করেছেন, কিন্তু তারা ভুল করে ভাস্কর্যটিতে ভারতীয় হেলমেট লাগিয়ে ফেলেছেন। স্টিভ স্মিথকে ভারতীয় দলে নিয়ে আসতে তারা অস্ট্রেলিয়া দলের সাথে আলোচনা করছে।’

আরেকজন লিখেছেন, ‘স্টিভ স্মিথ ৪৯, আপনি ওয়াংখেড়ে স্টেডিয়ামে একটি ভাস্কর্য পেয়েছেন।’

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।