একইদিনে দুইবার কোহলিকে শচীনের শুভেচ্ছা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৪৬ এএম, ০৬ নভেম্বর ২০২৩

বিশ্বকাপ ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরি করে একদিনের ক্রিকেটে সবচেয়ে বেশি সেঞ্চুরির কৃতিত্ব গড়েছেন ভারতের বিরাট কোহলি। ৪৯টি সেঞ্চুরি সাবেক এ অধিনায়কের। তবে এই কৃতিত্ব শুধু তার একার নয়, তার সঙ্গে যুগ্মভাবে সবচেয়ে বেশি সেঞ্চুরির কীর্তি রয়েছে শচীন টেন্ডুলকারের।

গতকাল রোববার বিশ্বকাপ ক্রিকেটে হাই ভোল্টেজ ম্যাচে কোহলি তার ৪৯তম সেঞ্চুরিটি করেছেন। স্বাভাবিকভাবেই শচীন টেন্ডুলকারের কাছ থেকে প্রশংসা পেয়েছেন। একই দিনে দুই ভিন্ন কারণে কোহলিকে শুভেচ্ছা জানিয়েছেন শচীন। কেননা গতকাল ৫ নভেম্বর কোহলির জম্মদিন ছিল। দিনের শুরুতে সে জন্য কোহলিকে জম্মদিনের শুভেচ্ছা জানিয়েছিলেন মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকার।

দিন শেষে শচীন টেন্ডুলকারকে আবার কোহলিকে শুভেচ্ছা জানাতে হয়। ক্যারিয়ারের ৪৯তম সেঞ্চুরি করে যে কোহলি তার পাশে এসে বসেছেন। তিন অঙ্কের সেই যাদুকরী রান করতেই কোহলিকে টুইট করেন শচীন। সেখানে তিনি বিরাটকে শুভেচ্ছা জানান। একই সঙ্গে কৌতুকও করেছেন। লিখেছেন, দারুণ খেলেছ বিরাট। এ বছরের শুরুর দিকে ৪৯ থেকে পঞ্চাশে পৌঁছাতে আমার ৩৬৫ দিন লেগেছে। কিন্তু আমার আশা আগামী কয়েকদিনের মধ্যেই তুমি ৪৯ থেকে ৫০ এ পৌঁছে যাবে। আমার রেকর্ড ভেঙ্গে দেবে। অনেক অনেক শুভেচ্ছ তোমাকে।

একটা সময় মনে করা কতো শচীন টেন্ডুলকারের ওয়ানডে সেঞ্চুরি সংখ্যার কাছে কেউ কোনোদিন যেতে পারবে না। কিন্তু বিরাট কোহলি নিজেকে এমন পর্যায়ে নিয়ে আসেন যে, শচীনের সঙ্গে তার তুলনা শুরু হয়ে যায়। কে সেরা শচীন না কোহলি তা নিয়ে বিতর্ক। তবে সেরা কে সে প্রশ্ন অন্যদিকে সরিয়ে রাখলেও সেঞ্চুরিতে যে শচীনকে কোহলি টপকে যাবেন তা সহজেই বলা যায়। কেননা শচীনকে পেছনে ফেলতে আর যে একটা মাত্র তিন অঙ্কের যাদুকরী রান দরকার কোহলির।

আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।