কোহলির সময়ে খেললে শচীনের সেঞ্চুরি দ্বিগুণ হতো, যদি...

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:১০ পিএম, ১৭ নভেম্বর ২০২৩

বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করে ওয়ানডেতে শচীন টেন্ডুলকারের ৪৯ সেঞ্চুরির রেকর্ড টপকে সেঞ্চুরির অর্ধশতক পূরণ করেন বিরাট কোহলি। শচীনের রেকর্ড ভাঙার পর চারদিকে আলোচনা হচ্ছে বিরাট কোহলি কি শচীনকে ছাড়িয়ে গেলেন কি না। কিন্তু সনাথ জয়সুরিয়ার মতে শচীন যদি কোহলির এই সময়ে খেলতে তাহলে আগে যা রান করেছেন তার দ্বিগুণ করতো।

ওয়ানডে ক্রিকেট আবির্ভুত হওয়ার পর গেল কয়েক বছর ক্রিকেট দুনিয়া দেখেছে অনেক মনে রাখার মত ইনিংস। তবে ক্রিকেট এখন আগের থেকে অনেক এগিয়েছে। এখন ব্যাটারদের অনেক সুবিধা দেওয়া হচ্ছে। পিচ থেকে শুরু করে বোলিংয়ের ক্ষেত্রেও।

অতীতে এক বল দিয়েই খেলা হতো এক ইনিংস। আর বর্তমানে দুই বল দিয়ে খেলা হচ্ছে। এতে করে বোলারদের রিভার্স সুইং পাওয়া কমে গেছে যা আগে অনেক দেখা যেতো।

পাকিস্তানের সাবেক অধিনায়ক ও পেস বোলার ওয়াকার ইউনিস এটা নিয়ে আইসিসিকে নিয়ম পাল্টানোর অনুরোধ জানান। তিনি এক বল দিয়ে ৩৫ ওভার ও আরেক বল দিয়ে ১৫ ওভার খেলা দেখতে চান।

ওয়াকারের সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’ এ দেওয়া সেই পোস্ট সমর্থন দিয়ে বোমা ফাটান শ্রীলঙ্কার কিংবদন্তি ক্রিকেটার সনাথ জয়সুরিয়া।

জয়সুরিয়া তার ‘এক্স’ একাউন্টে লেখেন, ‘আমি ওয়াকারের সাথে একমত। কিছু পরিবর্তন অবশ্যই আনা উচিত। যদি শচীন বর্তমান সময়ের দুই বল নিয়মের বিরুদ্ধে এবং বর্তমান পাওয়ার প্লের নিয়মের অধীনে খেলতেন তাহলে তার রান ও সেঞ্চুরি দ্বিগুণ হতো।’

আরআর/এমএইচআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।