বাঁচা-মরার লড়াইয়ে কেন ব্রাউনের দিকে তাকিয়ে শুভাগত?

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:০৭ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

এলিমিনেটরের বাধার প্রাচীর টপকাতে শেষ মুহূর্তে ফরচুন বরিশাল উড়িয়ে এনেছে হার্ডহিটার ডেভিড অ্যান্ড্রু মিলারকে। আহমেদ শেহজাদ ও কাইল মায়ার্সের সঙ্গে বরিশালের জার্সি গায়ে আগামীকাল সোমবার দুপুরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে হোম অব ক্রিকেটে এলিমিনেটর ম্যাচে মাঠে নামবেন দক্ষিণ অফ্রিকার মিলার।

অন্যদিকে চট্টগ্রাম অবশ্য এই ম্যাচে নতুন কাউকে দলে ভিড়ায়নি। জস ব্রাউন, টম ব্রুস, শেফার্ড ও বেলাল খান- ৪ জনই থাকবেন আগামী ম্যাচে। জানা গেছে সোমবার দুপুরে বরিশালের বিপক্ষে এই ৪ বিদেশীকেই নিয়ে মাঠে নামবে শুভাগত হোমের চট্টগ্রাম।

জিতলে ফাইনালের পথে এক পা রাখতে পারবে চট্টগ্রাম। আর হারলেই আসর থেকে নিতে হবে বিদায়। এমন কঠিন ও চ্যালেঞ্জিং হিসাব-নিকাশের সামনে দাঁড়িয়েও অধিনায়ক শুভগত হোম খুব চিন্তিত ও শঙ্কিত নন। তার কাছে কালকের ম্যাচটিও আগের দুই ম্যাচের মতোই।

শুভগত মনে করেন, দুর্দান্ত ঢাকা ও খুলনা টাইগার্সের বিপক্ষে শেষ দুই ম্যাচও তাদের কাছে আগামীকালের ম্যাচের মতোই ছিল। ঢাকাকে ১০ আর খুলনাকে ৬৫ রানে হারিয়েই তারা প্লে-অফে জায়গা করে নিয়েছে।

শুভগত হোম বলেন, ‘কালকের ম্যাচটাও আমাদের কাছে আগের দুই ম্যাচের মতোই। যারা ভালো খেলবে তারাই জিতবে। আমরা চাইবো ভালো খেলে পরের ম্যাচটা নিশ্চিত করতে।’

প্রতিপক্ষ লাইন আপে কারা আছেন? কারা যুক্ত হয়েছেন? এসব নিয়ে মাথা ঘামাতে নারাজ শুভাগত আরও বলেন, ‘শেষ কয়েক ম্যাচেও আমরা আমাদের শক্তি অনুযায়ী খেলেছি। প্রতিপক্ষ দলে কে আছে, তা ফ্যাক্টর না। আমাদের দিকটা আমরা কতটা ভালো খেলতে পারি, কতটা মাঠে দিতে পারি; সেটার উপর নির্ভর করছে।‘

ম্যাচ জয়ের ক্ষেত্রে আত্মবিশ্বাসকেই বড় পুঁজি বলে মনে করেন শুভাগত।

এ বিষয়ে তিনি বলেন, ‘আমরা আত্মবিশ্বাসের জোরেই প্লে-অফে এসেছি। সবার উপর আত্মবিশ্বাস আছে। আমার নিজের বিশ্বাসও আছে। সবাই তাদের সেরাটা দিতে পারলে আশা করি এই ম্যাচ জিতবো।‘

তবে আশার একটা প্রদীপ জ্বলে উঠেনি চট্টগ্রামের। সেটিই এখন কিছুটা চিন্তায় ফেলেছে চট্টগ্রাম অধিনায়ককে। জস ব্রাউন নিষ্প্রভ। ব্যাট হাতে এখনো জ্বলে উঠতে পারেননি অস্ট্রেলিয়ান। আগামীকালের ম্যাচে ব্রাউনের দিকে তাকিয়ে আছেন শুভগত।

ব্রাউনকে নিয়ে শুভাগত বলেন, ‘হয়তো বা ব্রাউন আমাদের প্রত্যাশা পূরণ করতে পারেনি। এখনও এক ম্যাচ বাকি আছে। এই ম্যাচে আমরা তাকিয়ে আছি। হয়তো এই ম্যাচে সে সেরাটাই দিবে। সবাই তাদের সেরাটা দিয়েছে। ব্রাউনের কাছ থেকেও আমরা সেটাই আশা করবো। যেন তার সেরাটা দিতে পারে।’

এআরবি/এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।