বিপিএলের প্রাইজমানি ঘোষণা, কে কত পাচ্ছে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:০১ পিএম, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

বিপিএলের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে আগামীকাল। জমজমাট এই ফাইনালে মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশাল। এরইমধ্যে ঘোষণা করা হয়েছে প্রাইজমানি। এবারের প্রাইমানিতে অন্তর্ভুক্ত হয়েছে ৭টি পুরস্কার। কে কত টাকা করে পাচ্ছে, সেটিও জানিয়ে দেওয়া হয়েছে।

এবারের বিপিএলের চ্যাম্পিয়ন দল পাবে ২ কোটি টাকা। আর রানার্সআপ দল পাবে চ্যাম্পিয়ন দলের অর্ধেক, অর্থাৎ ১ কোটি টাকা। ফাইনালের ম্যাচের সেরা খেলোয়াড় পাবেন ৫ লাখ টাকা।

বরাবরেই মতোই টুর্নামেন্টসেরা ক্রিকেটারের জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার। আসরের সেরা খেলোয়াড়কে দেওয়া হবে ১০ লাখ টাকার প্রাইজমানি। এছাড়া পুরস্কার থাকছে সর্বোচ্চ রানসংগ্রাহক, উইকেটশিকারি ও সেরা ফিল্ডারের জন্যও।

আসেরের সর্বোচ্চ রানসংগ্রহকারী পাবেন ৫ টাকার প্রাইজমানি। একই সমান অর্থ দেওয়া হবে সর্বোচ্চ উইকেটশিকারিকেও। তবে সেরা ফিল্ডারকে দেওয়া হবে ২ লাখ টাকা কম অর্থাৎ ৩ লাখ টাকার প্রাইজমানি।

এবারের আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ রান ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবালের। তিন ফিফটিতে ৪৫৩ রান করেছেন তামিম। দ্বিতীয়স্থানে আছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ব্যাটার তাওহিদ হৃদয়। এক সেঞ্চুরি আর ২ ফিফটিতে তার রান ৪৪৭।

দুইজনের সামনেই আছে একটি করে ম্যাচ। আগের রানের পার্থক্য তেমন বেশি না হওয়ার কারণে ফাইনাল ম্যাচে যে ভালো খেলবে, তার হাতেই উঠবে সর্বোচ্চ রানসংগ্রাহকের পুরস্কার।

অপরদিকে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেটশিকারি হলেন দুর্দান্ত ঢাকার পেসার শরিফুল ইসলাম। লিগ পর্বে দল বাদ হয়ে গেলেও তার ঝুলিতে আছে ২২ উইকেট। দ্বিতীয়নস্থানে থাকা রংপুর রাইডার্সের সাকিব আল হাসানের উইকেট ১৭টি।

দুই দলই যেহেতু বাদ পড়ে গেছে, সে হিসেবে সর্বোচ্চ উইকেটশিকারির পুরস্কার পাবেন শরিফুলই।

তবে এবারের বিপিএলে যে কয়টি শ্রেণিতে প্রাইজমানি দেওয়া হয়েছে, তা ঠিক গত আসরের সমান। অর্থাৎ এক বছর পেরিয়ে গেলেও প্রাইজমানি বাড়ায়নি বিপিএল কর্তৃপক্ষ।

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।