গেইলকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ আজ কোহলির সামনে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:০২ পিএম, ২৯ মার্চ ২০২৪

শুধু আইপিএলই নয়, ফ্রাঞ্চাইজি ক্রিকেট খেলাই এখন পুরোপুরি ছেড়ে দিয়েছেন ক্রিস গেইল। তবে তার গড়া অনেক রেকর্ড এখনও রয়েছে অক্ষুন্ন। তেমনই একটি রেকর্ড এবার ভাঙার মুখে দাঁড়িয়ে রয়েছেন আইপিএলে তারই এক সময়কার সতীর্থ বিরাট কোহলি।

আজ কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে আজ মাত্র তিনটি ছক্কা মারতে হবে কোহলিকে। তাহলেই গেইলকে ছাড়িয়ে যাবেন তিনি।

আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে এখনও পর্যন্ত ২৩৯ ম্যাচে ২৩৭টি ছক্কা হাঁকিয়েছেন বিরাট কোহলি। এই এ দলটির হয়ে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ড রয়েছে গেইলের দখলে। তিনি ২৩৯টি ছক্কা মারেন। তিনটি ছক্কা মারলেই গেইলকে টপকে যাবেন বিরাট।

তবে গেইল এবং বিরাটের মাঝে রয়েছেন আবার এবি ডিভিলিয়ার্স। বেঙ্গালুরুর হয়ে তিনি ২৩৮টি ছক্কা মারেন। একটি ছক্কা মারলে ডি ভিলিয়ার্সকে ছুঁবেন বিরাট, দু’টি ছক্কা মারলে তাকে টপকে যাবেন ভারতীয় এই ব্যাটার। গেইল ২৩৯টি ছক্কা মেরেছিলেন মাত্র ৮৫ ম্যাচ খেলে। ডিভিলিয়ার্সের ২৩৮টি ছক্কা মারতে লেগেছিল ১৫৬টি ম্যাচ।

আইপিএলে একটি দলের হয়ে ২০০-র বেশি ছক্কা এতদিনে মেরেছেন মাত্র ছয়জন ক্রিকেটার। গেইল, ডিভিলিয়ার্স, বিরাট ছাড়াও এই তালিকায় রয়েছেন কাইরন পোলার্ড (মুম্বাই ইন্ডিয়ান্স), রোহিত শর্মা (মুম্বাই ইন্ডিয়ান্স) এবং মহেন্দ্র সিংহ ধোনি (চেন্নাই সুপার কিংস)। পোলার্ড মারেন ২২৩টি ছক্কা। রোহিত এখনও পর্যন্ত মেরেছেন ২১০টি ছক্কা। এরপরই রয়েছেন ধোনি। তিনি ২০৯টি ছক্কা মারেন।

আজ এ তালিকায় ঢুকে পড়তে পারেন আন্দ্রে রাসেলও। কলকাতা নাইট রাইডার্সের হয়ে ১৯৭টি ছক্কা মেরেছেন তিনি। বেঙ্গালুরুর বিরুদ্ধে তিনটি ছক্কা মারলেই ২০০টি ছক্কা হয়ে যাবে তার। রাসেলের কাছে সুযোগ রয়েছে কেকেআরের হয়ে ১০০টি উইকেট নেওয়ারও। মাইলফলকে পৌঁছাতে আর তিনটি উইকেট প্রয়োজন তার।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।