রাজস্ব আয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের রেকর্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩১ এএম, ২২ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ১২:১৩ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৭

ম্যানেজারের পদ থেকে ফার্গুসনের বিদায়ের পর সময়টা ভালো যাচ্ছে না ইউনাইটেডের। শেষ চার মৌসুমে একবারও ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জেতা হয়নি দলটির। এমনকি একবারও জায়গা পায়নি শীর্ষ তিনে। গত মৌসুমে খেলা হয়নি চ্যাম্পিয়ন্স লিগেও।

তবে মরিনহো দায়িত্ব নিয়ে গত মৌসুমে ইউরোপা লিগের শিরোপা জেতার কল্যাণে ২০১৭-১৮ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে খেলার টিকিট পায় হোসে মরিনহোর দলটি। আর এর ফলে ব্যাংক-ব্যালেন্সেও রেকর্ড গড়েছে ম্যানচেস্টার ইউনাইটেডের। ২০১৬-১৭ মৌসুমে রেকর্ড সর্বোচ্চ ৫৮১ মিলিয়ন ব্রিটিশ পাউন্ড রাজস্ব আয় করেছে রেড ডেভিলরা। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৬ হাজার ৪৩৮ কোটি টাকা।

বছরের শুরুতেই আর্থিক বিশ্লেষক প্রতিষ্ঠান ডেলত্তি জানিয়েছিল যে ২০০৫ সালের পর প্রথমবারের মত ইউনাইটেড ফের ফুটবল ক্লাবগুলোর মধ্যে শীর্ষ ধনীর তালিকায় ফিরতে যাচ্ছে। স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ এ সময় মুনাফা করেছে ৫১৫ মিলিয়ন পাউন্ড।

ইউনাইটেডের নির্বাহী ভাইস চেয়ারম্যান ইডি উডওয়ার্ড বলেন, ‘তিনটি ট্রফি অর্জনের মধ্য দিয়ে আমরা ২০১৬/১৭ মৌসুমটি সফলভাবে শেষ করেছি। ফের চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করেছি। আমরা আমাদের স্কোয়াডের জন্য বিনিয়োগ করে সন্তুষ্ট। এখন দুর্দান্ত একটি মৌসুম কাটানোর জন্য অপেক্ষা করছি।’

এমআর/আইআই