এমবাপের জন্মদিনে পিএসজির জয়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:৫৩ এএম, ২১ ডিসেম্বর ২০১৭

নিজের ১৯তম জন্মদিন উদযাপনে কিলিয়ান এমবাপের জন্য এর চেয়ে ভালো উপলক্ষ্য আর কি হতে পারতো! নিজে এক গোল করলেন, একটি গোলে অ্যাসিস্ট করলেন। সবমিলিয়ে দারুণ এক জয়ে বছর শেষ করলো প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ফরাসি লিগ ওয়ানে বুধবার রাতে কাঁকে ৩-১ গোলে হারিয়েছে উনাই এমেরির দল।

ম্যাচের ২১তম মিনিটে দলকে এগিয়ে নেন উরুগুইয়ান স্ট্রাইকার এডিনসন কাভানি। দারুণভাবে মাঝমাঠ থেকে বল নিয়ে ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন এমবাপে। তার কাছ থেকে বল নিয়ে ডান পায়ের পিছনের অংশের টোকায় গোলরক্ষককে বোকা বানান কাভানি। এটি এবারের লিগে তার ১৯তম গোল।

পরের গোলটা এমবাপের নিজেরই। ম্যাচের ৫৭তম মিনিটে বাঁ-দিক থেকে আর্জেন্টাইন মিডফিল্ডার জিওভানি লো সেলসোর কাছ থেকে বল পেয়ে দুর্দান্ত শটে সেটা জালে জড়িয়ে দেন ফরাসি ফরোয়ার্ড। এটি ছিল লিগে তার অষ্টম গোল।

ম্যাচের ৮১তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে জয় নিশ্চিত করেন ইউরি। নেইমারের পাস থেকে জোরালো শটে গোলটি করেন স্প্যানিশ এই ডিফেন্ডার। মাঝজুড়ে দাপিয়ে বেড়ালেও অবশ্য এদিন গোল পাননি নেইমার। পোস্টে কয়েকটি শট নিলেও জালের দেখা পায়নি একটাও।

তিন গোলে পিছিয়ে পড়া কাঁ শেষ সময়ে এসে পেয়েছে একটি স্বান্ত্বনার গোল। শেষ মিনিটে সিলভা হাত দিয়ে বল ঠেকিয়ে দিলে পেনাল্টি পায় তারা। পেনাল্টি থেকে গোল করেন ইভান সান্তিনি।

এতে ১৯ ম্যাচ শেষে ১৬ জয় ও দুই ড্রতে ৫০ পয়েন্ট নিয়ে বছর শেষ করেছে পিএসজি। লিগ ওয়ানে তারা আছে শীর্ষে। এদিকে, ঘরের মাঠে রেনকে ২-১ গোলে হারানো মোনাকো আছে দ্বিতীয় অবস্থানে।

এমএমআর/পিআর

আপনার মতামত লিখুন :