মেসির মাইলফলকের ম্যাচে বার্সার জয়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৫৮ এএম, ০৮ জানুয়ারি ২০১৮

বার্সেলোনার জার্সিতে ৪০০তম ম্যাচটা স্মরণীয় করেই রাখলেন লিওনেল মেসি। রোববার লা লিগায় নু্য ক্যাম্পের মাঠে আর্জেন্টাইন খুজেরাজের সঙ্গে লুুইস সুয়ারেজের ছন্দে ফেরা গোলে লেভান্তেকে ৩-০ গোলে হারিয়েছে বার্সা। অপর গোলটি করেন পাওলিনহো।

ঘরের মাঠে দলকে প্রথম এগিয়ে দেন মেসিই। ম্যাচের ১২তম মিনিটে জর্ডি আলবার কাছ থেকে বল পেয়ে দুর্দান্ত এক ভলিতে সেটা জালে জড়িয়ে দেন বার্সার প্রাণভোমরা। এটি ছিল লা লিগায় তার ৩৬৫তম গোল। এতে ইউরোপের বড় একটি ক্লাবে গোলের রেকর্ডে গার্ড মুলারকে ছুঁয়ে ফেলেছেন আর্জেন্টাইন খুদেরাজ।

এরপর প্রথমার্ধের আগ মুহূর্তে আরেকটি গোল করেন লুইস সুয়ারেজ। ম্যাচের ৩৮তম মিনিটে মাঝমাঠ থেকে পাওলিনিহোর লম্বা শটে বল পেয়ে যান সার্জিও রবের্তো। তার কাছ থেকে বল পেয়ে বাঁ পায়ের জোড়ালো শটে লক্ষ্যভেদ করেন ফর্ম হারিয়ে চাপে থাকা উরুগুইয়ান স্ট্রাইকার।

নির্ধারিত ৯০ মিনিটে ২-০ ব্যবধানে পিছিয়ে ছিল লেভান্তে। শেষ সময়ে এসে তারা আরও এক গোল হজম করে। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে মেসির পাস থেকে বল পেয়ে ব্যবধানটা ৩-০ করে ফেলেন ব্রাজিলিয়ান পাওলিনহো।

এই ম্যাচে গোল না পেলেও স্বরুপে ফেরার আভাস দিয়েছেন চোট কাটিয়ে ফেরা উসমান ডেম্বেলে। তার গুটিকয়েক শট গোলের সুযোগ তৈরি করেছিল।

এই জয়ে ১৮ ম্যাচ শেষে ৪৮ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষেই রইলো বার্সেলোনা। দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের থেকে তারা এগিয়ে ৯ পয়েন্টে।

এমএমআর/জেআইএম

আপনার মতামত লিখুন :