রোনালদোর মুখোমুখি নেইমার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০৩ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৮
রোনালদোর মুখোমুখি নেইমার

এবারের চ্যাম্পিয়ন্স লিগের সবচেয়ে রোমাঞ্চকর লড়াই বলা হচ্ছে এটিকে। শেষ ষোলোতে মুখোমুখি রিয়াল মাদ্রিদ আর প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। আরও আলাদা করে বললে মুখোমুখি বিশ্ব ফুটবলের বড় দুই তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো আর নেইমার। সান্তিয়াগো বার্নাবু্যতে বুধবার প্রথম লেগে এই দুই তারকার লড়াই দেখতেই মুখিয়ে পুরো ফুটবল বিশ্ব।

রোমাঞ্চকর এই লড়াইয়ে ফেবারিট কোন দল? পরিসংখ্যান আর সাফল্য বিবেচনায় রিয়াল মাদ্রিদকেই এগিয়ে রাখবেন সবাই। চ্যাম্পিয়ন্স লিগের সবচেয়ে সফল দল রিয়াল (১২ বার জয়ী), গত চার বছরে তিনবারই চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছে তারা। তবে এবার সেই দলটিই ভীষণ চাপে। লা লিগা আর কোপা দেল রে'র শিরোপা হাতছাড়া করে এখন তাদের সামনে যে শুধু এই একটিই ট্রফি!

চ্যাম্পিয়ন্স লিগে তেমন সুখকর অভিজ্ঞতা না থাকলেও এবারের পিএসজিকে নিয়ে অন্যরকম আশা সমর্থকদের। এবার যে এই দলটিতে আছেন বিশ্ব ফুটবলের অন্যতম সেরা তারকা নেইমার। ব্রাজিলিয়ান সুপারস্টার দলে যোগ দেয়ার পর পিএসজির চেহারাই বদলে গেছে। এডিনসন কাভানি, কিলিয়ান এমবাপেদের নিয়ে এখন শক্তিশালী এক দল এটি।

এর মধ্যে আবার গুঞ্জন আছে, পিএসজি ছেড়ে রিয়ালে যোগ দেবেন নেইমার। ভেতরে ভেতরে কথাবার্তাও চলছে। ব্রাজিলিয়ান সুপারস্টার তাই তার ভবিষ্যত দলের বিপক্ষে নিজের সেরাটাই দিতে চাইবেন। তাছাড়া বার্সেলোনা ছেড়ে আসা যেই উদ্দেশ্যে, ব্যালন ডি'অর জয়ের পথে একটি চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি অনেকটাই এগিয়ে দেবে পিএসজি তারকাকে।

রোনালদোর জন্য তো ম্যাচটা মর্যাদা প্রতিষ্ঠার। মৌসুমে দলের ট্রফি জেতার শেষ সুযোগ, সঙ্গে চাপের মুখে থাকা পর্তুগিজ যুবরাজেরও জবাব দেয়ার মঞ্চ এই শেষ ষোলোর লড়াইটা। সর্বশেষ ম্যাচে দুর্দান্ত এক হ্যাটট্রিক করে রোনালদো বুঝিয়ে দিয়েছেন, বড় আসরে জ্বলে উঠার জন্য রসদ জমা করে রেখেছেন তিনি। এবার সেটা চ্যাম্পিয়ন্স লিগে প্রমাণের অপেক্ষা।

এমএমআর/পিআর