মানের হ্যাটট্রিকে পোর্তোকে উড়িয়ে দিল লিভারপুল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১২ এএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৮

প্রিমিয়ার লিগের দুর্দান্ত ফর্ম চ্যাম্পিয়ন্স লিগেও ধরে রাখল লিভারপুল। সাদিও মানের হ্যাটট্রিকের সঙ্গে গোলের দেখা পেলেন ছন্দে থাকা মোহামেদ সালাহ ও রবের্তো ফিরমিনহোও। আর তাতেই পর্তুগালের ক্লাব পোর্তোকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে শেষ আটের পথে অনেকটা এগিয়ে গেল ক্লপের শিষ্যরা।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিজেদের করে নিয়ে খেলতে থাকে লিভারপুল। এরই ধারাবাহিকতায় ম্যাচের ২৫ মিনিটে স্বাগতিক দলের গোলরক্ষকের ভুলে এগিয়ে যায় লিভারপুল। ডাচ মিডফিল্ডার জর্জিনিয়োর বাড়ানো বলে বাঁ-দিক থেকে জোরালো শট নেন সাদিও মানে। গোলরক্ষক ঠিকমতো ফেরাতে না পারায় বল গোললাইন পেরিয়ে যায়।

চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন দারুণ ছন্দে থাকা সালাহ। ম্যাচের ২৯ মিনিটে জেমস মিলনারের শট পোস্টে লাগলে ফিরতি বল জালে পাঠান মিশরের এই ফরোয়ার্ড। চলতি মৌসুমে সালাহর এটি ষষ্ঠ গোল। ম্যাচের ৪৪ মিনিটে ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। তবে টিকিনহো সোয়ার্সের শট লক্ষ্যভ্রষ্ট হলে পিছিয়ে থেকেই বিরতিতে যেতে হয় স্বাগতিকদের।

jagonews24

বিরতি থেকে ফিরেও ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের কাছে রাখে অলরেডরা। ম্যাচের ৫৩ মিনিটে নিজের দ্বিতীয় গোলে ব্যবধান বাড়ান মানে। ফিরমিনহোর নেওয়া শট ঝাঁপিয়ে ঠেকান স্বাগতিক গোলরক্ষক; কিন্তু বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বল ফাঁকায় পেয়ে জালে জড়ান সেনেগালের এই ফরোয়ার্ড।

ম্যাচের ৭০ মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে জয় নিশ্চিত করেন ফিরমিনহো। মিলনারের পাস পেয়ে গোলরক্ষককে পরাস্ত করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। আর ৮৫ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে নিচু শটে হ্যাটট্রিক পূরণ করেন মানে। ফলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে ক্লপে শিষ্যরা। আগামী মাসে লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে হবে ফিরতি পর্ব।

এমআর/আরআইপি

আপনার মতামত লিখুন :