রেফারির ওপর ভীষণ ক্ষেপেছে পিএসজি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৫ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ০৯:৫৯ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৮
রেফারির ওপর ভীষণ ক্ষেপেছে পিএসজি

‘যথেষ্ট হয়েছে, আর না’- রেফারির কান্ড কারখানা আর সহ্য করতে পারছে না প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। বারবারই পক্ষপাতদুষ্ট রেফারিংয়ে পিএসজির বড় ক্ষতি হচ্ছে, মনে করছেন দলটির মালিক নাসের আল খেলাফি।

বুধবার রাতে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাবুতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে পিএসজিকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। এই ম্যাচে রেফারি জিয়ানলুকা রচ্চি পক্ষপাতিত্ব করেছেন, এমন অভিযোগ পিএসজির।

গত চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার কাছে হারের পরও রেফারি দানিজ আয়তেকিনের বিরুদ্ধে একই রকম অভিযোগ তুলেছিল পিএসজি।

বাজে রেফারিংয়ে ক্ষুব্ধ খেলাফি রিয়ালের কাছে হার নিয়ে বলেন, ‘রেফারিদের ভুলের কারণে আমাদের বড় ক্ষতি হচ্ছে। আমার মনে হয়, রেফারি রিয়াল মাদ্রিদকে সাহায্য করেছেন। (কাইলিয়ান) এমবাপেকে অফসাইড বলা হলো। এমন ভুল তিনটি হয়েছে। আমি বলছি না এজন্য আমরা হেরেছি। তবে এটা ম্যাচে বড় পার্থক্য গড়ে দিয়েছে।’

গতবার বার্সেলোনার কাছে হারের কথা মনে করিয়ে দিয়ে পিএসজির মালিক বলেন, ‘গত বছর বার্সেলোনার বিপক্ষে ছিল রেফারি (হারের কারণ)। এবার আবারও রেফারি। যথেষ্ট হয়েছে। আমরা রিয়াল মাদ্রিদ নই। যথেষ্ট হয়েছে যথেষ্ট। ইউরোপিয়ান ফুটবলের জন্য এটা ভালো কিছু নয়। আমার মনে হয়, উয়েফার কিছু করা উচিত।’

তবে ম্যাচের ফল নিয়ে নাখোশ হলেও ঘরের মাঠে পরের লেগে জয়ের ব্যাপারে ভীষণ আশাবাদী পিএসজির মালিক। নেইমারও আগামী মৌসুমে তাদের দলেই খেলবেন, জোর দিয়ে বলছেন তিনি।

এমএমআর/আইআই