‘নেইমারকে রিয়ালে আসতেই হবে’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:০৩ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৮

নেইমারকে রিয়াল মাদ্র্রিদে আসতেই হবে, বিকল্প পথ খোলা নেই। এটা কি কোনো হুমকি? না। ক্যারিয়ারকে পরের ধাপে নিতে হলে ব্রাজিলিয়ান সুপারস্টারের এখন এটাই লক্ষ্য হওয়া উচিত, মনে করছেন রিয়াল মাদ্রিদের কিংবদন্তী ফুটবলার গুতি।

রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা থেকে প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) গিয়েছেন নেইমার। তবে সেখানেও মন টিকছে না তার। আজ সতীর্থ তো কাল কোচের সঙ্গে লেগে যাচ্ছে। এর মধ্যে তাকে দলে নেয়ার জন্য উঠেপড়ে লেগেছে রিয়াল মাদ্রিদ। যে কোনো সময় ফ্রান্স ছেড়ে নেইমার স্পেনে চলে যেতে পারেন, এমন গুঞ্জনও বাতাসে।

নেইমারের পিএসজি ছাড়ার খবরটির পক্ষে বিপক্ষে অনেক মতই আছে। কি হবে, সেটা সময়ই বলে দেবে। তবে ক্যারিয়ারকে পরের ধাপে নিয়ে যাওয়ার যে উদ্দেশ্য নিয়ে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছেন; এবার রিয়ালে আসলে তার সেই উদ্দেশ্যটা সত্যিকার অর্থে পূরণ হবে, মনে করছেন গুতি।

রিয়াল মাদ্রিদের সাবেক এই ফুটবলার নেইমারকে নিয়ে বলেন, ‘আশা করছি, ভবিষ্যতে সে এই শার্টটা (রিয়ালের) পড়বে। যদি সে ক্যারিয়ারকে নতুন উচ্চতায় নিয়ে যেতে চায়, তবে শুধুমাত্র রিয়াল মাদ্রিদই তার জন্য বাকি আছে।’

নেইমার রিয়ালে আসলে ফরোয়ার্ডদের মধ্যে একজনকে অবশ্যই দল ছাড়তে হবে। গুতি মনে করছেন, একমাত্র রোনালদো ছাড়া ক্লাবে কারও জায়গাই নিশ্চিত নয়, ‘এখন আর কেউ স্পর্শাতীত নয়। শুধু রোনালদো। কারণ সে এই জায়গাটা অর্জন করেছে। বেল আর বেনজেমা গ্রেট খেলোয়াড়। তবে তারা যদি সেরা ছন্দে থাকে, তবেই শুধু রিয়াল মাদ্রিদের জন্য গুরুত্বপূর্ণ।’

এমএমআর/পিআর

আপনার মতামত লিখুন :