বিধ্বস্ত আর্জেন্টিনাকে সাহস জোগাচ্ছেন ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৬ পিএম, ২৮ মার্চ ২০১৮

বলা হচ্ছে, লিওনেল মেসির শেষ বিশ্বকাপ। আর্জেন্টিনা তাই শিরোপা লড়াইয়ে এবার নিজেদের সর্বোচ্চটা ঢেলে দিতে চায়। মেসির জন্য হলেও এবার বিশ্বকাপটা চাই আলবিসেলেস্তেদের। কিন্তু মূল লড়াইয়ে নামার আগে প্রীতি ম্যাচে যে ধাক্কাটা খেল, তারপর বড় স্বপ্ন দেখা কঠিনই হয়ে পড়েছে আর্জেন্টাইন সমর্থকদের।

চোটের কারণে প্রীতি ম্যাচগুলোতে খেলা হয়নি মেসির। প্রথম ম্যাচে তাকে ছাড়াই ইতালির বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে আর্জেন্টিনা। তাতে মনে করা হচ্ছিল, এবারের দলটি অতটা মেসি নির্ভর হবে না। কিন্তু পরের ম্যাচেই ভুল ভাঙলো। শক্তিশালি স্পেনের বিপক্ষে ৬-১ গোলে রীতিমত বিধ্বস্ত হলো হোর্হে সাম্পাওলির শিষ্যরা।

এমন এক ধাক্কার পর আসলে আত্মবিশ্বাস নড়ে যাওয়া স্বাভাবিক। সাম্পাওলির সঙ্গে ’দা কুমড়া’ সম্পর্কের ডিয়েগো ম্যারাডোনাও নিশ্চয়ই দলকে এবার ধুয়ে দেবেন, মনে করছিলেন সবাই। তবে দেখা গেল উল্টোটা। ঠোঁটকাটা হিসেবে পরিচিত হলেও আর্জেন্টাইন কিংবদন্তী এবার সমালোচনা না করে পাশে দাঁড়াচ্ছেন উত্তরসূরীদের।

দলের এমন বিপর্যয় দেখার পর সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে উত্তরসূরীদের সাহস দিয়ে ম্যারাডোনা লিখেছেন, ‘এই মুহূর্তে এখন শুধু বাকি উন্নতি করার। এগিয়ে যাও আর্জেন্টিনা, সব সময়ের মতো।’

এমএমআর/জেআইএম

আপনার মতামত লিখুন :