আর্জেন্টিনার একাদশে জায়গা পেতে মরিয়া কাবায়েরো

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ২০ মে ২০১৮

গত বৃহস্পতিবার বিশ্বকাপের আর্জেন্টিনার প্রাথমিক দল ঘোষণা করেছেন আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলি। সেখানে গোলরক্ষক হিসেবে জায়গা পেয়েছেন চেলসি গোলরক্ষক উইলিয়াম কাবায়েরোও। শনিবার চেলসির হয়ে এফএ কাপও জিতেছেন ৩৬ বছর বয়সী এই গোলরক্ষক। সেখানে বিশ্বকাপে দলের একাদশে খেলতে চাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেছেন তিনি।

কাবায়েরো বলেন, ‘আমি রাশিয়ায় যেতে চাই এবং নিজের জায়গাটা জিততে চাই। আমার ভালো করার তাড়না একাদশে থাকতে চাওয়ার প্রতিজ্ঞাটাই দিয়েছে। বিশ্বকাপে আমি আমার সামর্থ্য দেখাতে চাই এবং হোর্হের আস্থা অর্জন করে দলে নিয়মিত হতে চাই।’

কাবায়েরো চাইলেও এটা যে সহজ হবে না সেটা ভালোই বুঝেন ৩৬ বছর বয়সী এ গোলরক্ষকের জন্য। কোচ হোর্হে সাম্পাওলির পছন্দ ম্যানচেস্টার ইউনাইটেডের দ্বিতীয় গোলরক্ষক সার্জিও রোমেরোকে। বিশ্বকাপের বাছাইপর্বে রোমেরোকেই খেলতে দেখা গিয়েছে।

এখন কাবায়েরোর একাদশে নিয়মিত হতে হলে রোমেরোকে টপকে দলে জায়গা করে নিতে হবে। এফএ কাপের ফাইনালে রোমেরোর ম্যানচেস্টার ইউনাইটেডকে কাবায়েরোর চেলসি হারালেও এখন কাবায়েরো রোমেরোকে হারিয়ে দলে জায়গা নিতে পারেন কিনা সেটাই দেখার বিষয়। তবে মজার ব্যাপার হলো দুই গোলকিপারই ছিলেন দুই দলের বেঞ্চে।

ডিকেটি/আরআর/পিআর