রোজা রেখে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলবেন সালাহ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৮ পিএম, ২৪ মে ২০১৮

২০০৭ সালের পর এই প্রথমবার ইউরোপের বড় মঞ্চের ফাইনালে খেলছে লিভারপুল। সেই ম্যাচকে সামনে রেখেই অনুশীলন শুরু করে দিয়েছে ফিরমিনো-সাদিও মানেরা। রোনালদোদের মুখোমুখি হতে ইফতার করেই কিয়েভে হতে যাওয়া চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলতে মাঠে নামার ঘোষণা দিয়েছেন লিভারপুলের মুসলিম ফুটবলার মোহামেদ সালাহ।

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালটি ২৬ তারিখ হওয়ায় সেটি রমজানের মধ্যেই পড়ে যাচ্ছে। আরো বড় ব্যাপার হলো, ফাইনাল ম্যাচটি শুরু হওয়ার ৩০ মিনিট আগে ইফতারের সময় হবে। এ কারণে সালাহও সিদ্ধান্ত নিয়েছেন, পুরো দিন রোজা রেখে ইফতার করেই মাঠে নামবেন তিনি। অর্থ্যাৎ, ইফতারের পর বিন্দুমাত্র বিশ্রামেরও সুযোগ পাচ্ছেন না তিনি। মিশরীয় পত্রিকা আল মাসরি আল ইয়ুম এটি নিশ্চিত করেছে।

লিভারপুল দলের সব সদস্যরাই জানেন সালাহ অনেক ধর্মপ্রাণ এক মানুষ। দলের খেলোয়াড় আলবার্তো মরেনো বলেন, ‘সালাহদের এখন রমজান মাস চলছে। আমি তার খাবার খেয়ে দিতে পারি না। আমার মনে হয়, সালাহ ইনজুরি থেকে বাঁচতে ২০% অনুশীলন করছে। সালাহর ফিট থাকাটা আমাদের জন্য দরকারি।’

প্রিমিয়ার লিগের মোটামুটি প্রায় সব দলেই মুসলিম খেলোয়াড় রয়েছে। ব্যতিক্রম নয় লিভারপুলও। সালাহ ছাড়াও লিভারপুলে রয়েছেন সেনেগালের মুসলিম ফুটবলার সাদিও মানে। মূলত মানে, সালাহ এবং ফিরমিনোর কল্যাণেই আজ চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুল।

আরআর/পিআর

আপনার মতামত লিখুন :