ইনজুরিতে বিশ্বকাপ শেষ জাপানিজ ফুটবলারের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:০০ পিএম, ২৫ মে ২০১৮

বিশ্বকাপের আগে ইনজুরিতে নাকাল অংশগ্রহণকারী দলগুলো। আর্জেন্টিনার সার্জিও রোমেরো, ব্রাজিলের দানি আলভেস সবাই ছিটকে গেছেন বিশ্বকাপ থেকে। এবার সেই তালিকায় নাম লেখালেন জাপানিজ ফুটবলার তশিহিরো আওয়ামা। বিশ্বকাপের মাত্র ২০ দিন আগে তার এমন ইনজুরিতে হতাশ জাপানের ফুটবল সমর্থকরা।

বৃহস্পতিবার হিরোশিমার হয়ে খেলার সময় হাঁটুর ইনজুরিতে পড়েন তিনি। ম্যাচ শেষে তার পায়ে পরীক্ষা করে জানানো হয় যে কমপক্ষে এক মাস মাঠের বাইরে থাকতে হবে তাকে। জাপানিজ ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে এটি নিশ্চিত করা হয়।

তশিহিরো জাপান ফুটবলের গুরুত্বপূর্ন একজন সদস্য। ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে খেলা এই ফুটবলার ২০১৪ বিশ্বকাপেও জাপান দলে খেলছিলেন। ৩২ বছর বয়সেও ক্লাব ফুটবলে দুর্দান্ত খেলে সুযোগ করেন রাশিয়া বিশ্বকাপেও। কিন্তু ইনজুরিতে শেষ হলো তার বিশ্বকাপ যাত্রা। ইনজুরির পর আওয়ামা বলেন, ‘ইনজুরির কারণে ছিটকে পড়াটা সত্যি খুব হতাশাজনক। জাপানের হয়ে সেরাটা দেওয়ার জন্য দলের অন্যান্য সদস্যদের শুভ কামনা জানাই।’

৩০ মে ঘানার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে জাপান। এরপর জুনের ৬ তারিখ সুইজারল্যান্ডের আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলবে ব্লু-সামুরাইরা। বিশ্বকাপে গ্রুপ এইচ এ থেকে তাদের যাত্রা শুরু হবে ১৯ তারিখ লাতিন আমিরার দেশ কলম্বিয়ার বিপক্ষে।

আরআর/এমএস