আইসল্যান্ডের বিপক্ষে এই একাদশ খেলাবে আর্জেন্টিনা!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৪৮ পিএম, ১৪ জুন ২০১৮

আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শনিবার বিশ্বকাপে নিজেদের যাত্রা শুরু করবে আর্জেন্টিনা। ১৯৮৬ সালের পর বিশ্বকাপে শিরোপা বঞ্চির ম্যারাডোনার দেশ। ২০১৪ সালে খুব কাছে গিয়েও আশাহত হতে হয়েছিল মেসিদের। রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল তাদের। তাই এবার বেশ সাবধানী আর্জেন্টিনা দল। প্রথম ম্যাচে মাঠে নামার আগে এক একাদশ নিয়েই কয়েকদিন টানা অনুশীলন করাচ্ছেন।

বিশ্বকাপের আগে মিডফিল্ডার লানজিনির ইনজুরির কারণে পরিকল্পনায় পরিবর্তন আনতে হয় কোচ হোর্হে সাম্পাওলিকে। অবশ্য বিশ্বকাপ শুরুর একটু আগে লানজিনির ইনজুরি হওয়া দল গোছানোর জন্য একটু সময়ও পেয়েছিলেন।

অনুশীলনে গত পাঁচ দিন ধরেই একই একাদশ খেলাচ্ছেন সাম্পাওলি। গোলকিপার হিসেবে কাবায়েরো, রাইট ব্যাকে মারকাদোর জায়গায় সালভিও এবং মূল স্ট্রাইকার হিসেবে আগুয়েরোর উপর ভরসা রাখছেন সাম্পাওলি।

গতবছর আর্জেন্টিনা দল নিয়মিত সুযোগ পাচ্ছিলেন না তাগ্লিয়াফিকো। কিন্তু বিশ্বকাপে সেই আর্জেন্টিনার প্রধান লেফট ব্যাক। লানজিনির বদলি হিসেবে সুযোগ পাচ্ছেন মেজা। অন্যদিকে হাভিয়ের মাসেরানোর সঙ্গে লো সেলসোকে অনেকে চিন্তা করলেও কোচ খেলাচ্ছেন অভিজ্ঞ লুকাস বিলিয়াকে। বিশ্বকাপের পাঁচ দিন আগে আর্জেন্টিনার এমন একাদশ খেলানো অনেকটা ইঙ্গিত করে প্রথম ম্যাচেও এই একাদশেই ভরসা রাখতে যাচ্ছেন সাম্পাওলি।

অনুশীলনে আর্জেন্টিনার একাদশ: কাবায়েরো, ওটামেন্ডি, সালভিও, রোহো, তাগ্লিয়াফিকো, বিলিয়া, মাসেরানো, মেজা, মেসি, ডি মারিয়া, আগুয়েরো।

আরআর/পিআর

আপনার মতামত লিখুন :