এখনও স্পেনকে ফেবারিট মানছেন এমবাপে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:০৫ পিএম, ১৪ জুন ২০১৮

স্পেন ফুটবল ফেডারেশনকে না জানিয়ে রিয়াল মাদ্রিদের সাথে চুক্তি করায় ইতিমধ্যেই বরখাস্ত হয়েছেন জাতীয় দলের কোচ হুলেন লোপেতেগুই। গতকাল স্পেন ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস লোপেতেগুইয়ের বরখাস্ত হওয়ার বিষয়টি সাংবাদিক সম্মেলন করে জানান।

কালই অবশ্য তার জায়গায় স্থলাভিষিক্ত হয়েছেন সাবেক স্পেন ও মাদ্রিদ কিংবদন্তী ফার্নান্দো হিয়েরো। তবে হঠাৎ করে নতুন কোচ, নতুন ফরমেশন। দলের খেলোয়াড়েরা পারবে তো নতুন এই কোচের সাথে নিজেদের মানিয়ে বিশ্বকাপে ভাল কিছু উপহার দিতে? অনেকে তো বিশ্বকাপে স্পেনের শেষই দেখে ফেলছেন।

অনেকে বলছেন, বিশ্বকাপের ঠিক আগমুহূর্তে এরকম বাজে সিদ্ধান্ত নেওয়া উচিত হয়নি স্পেন বোর্ডের। কেউবা আবার লোপেতেগুইকে দোষী করছেন এমন অপেশাদার আচরণের জন্য। তবে ফরাসি স্ট্রাইকার কাইলিয়ান এমবাপে মনে করেন, কোচ কান্ডে হঠাৎ ঝড়ের মুখে পড়লেও স্পেনের তেমন কোন সমস্যা হবে না। তার মতে, এই বিশ্বকাপে এখনও ফেবারিটই আছে ২০১০ বিশ্বজয়ী দল স্পেন।

সম্প্রতি এক সাক্ষাৎকারে এমবাপে বলেন, ‘তারা এখনও ফেভারিট। কেননা এরকম বড় আসরে শিরোপা জেতার অভিজ্ঞতা তাদের আছে। আমাদের প্রস্তুতির সময় আমরাও এই বিষয়টি নিয়ে কিছুক্ষণ নিজেদের মাঝে আলাপ-আলোচনা করেছি। তবে আমি মনে করি, এগুলো শুধু মাঠের বাইরেই, মাঠের ভিতরে সব আগের মতই থাকবে। তারাও মাঠে জিততে চায়, আর তারা আগের মতই ক্ষুধার্থ থাকবে।’

এসএস/এমএমআর/জেআইএম