লোপেতেগুইয়ের বরখাস্তে অবাক জার্মান কোচ লো

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৫৬ পিএম, ১৪ জুন ২০১৮

আগেরদিনই স্পেন কোচ হুলেন লোপেতেগুইকে বরখাস্ত করে স্পেন ফুটবল ফেডারেশন। স্পেন জাতীয় দলের কোচ থাকা অবস্থায় রিয়াল মাদ্রিদের সাথে চুক্তি করায় লোপেতেগুইয়ের উপর এমন খড়গ নেমে আসলো। তবে বিশ্বকাপের একদিন পূর্বে এভাবে এরকম একজন পরীক্ষিত কোচকে বরখাস্ত করা নিয়ে এখনও চলছে আলোচনা-সমালোচনা।

হঠাৎ, এভাবে কোচ পরিবর্তনে বিশ্বকাপে স্পেন দলের খেলায় কি প্রভাব পড়বে তা নিয়েই এখন গরম ফুটবল মহল। রাশিয়ায় পৌঁছে এবার স্পেন কোচের হঠাৎ এই বরখাস্ত হওয়া নিয়ে মুখ খুলতে হল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন জার্মান দলের কোচ জোয়াকিম লো’কেও।

স্পেন দলে হঠাৎ এই কোচ কোচ রদবদল নিয়ে লো’কে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, ‘এরকম একটি সিদ্ধান্ত পুরো দল আর ফেডারেশনের মধ্যেই বিরূপ এক প্রভাব ফেলবে। এটা সত্যিই অকল্পনীয় এক ব্যাপার। আর সবচেয়ে আশ্চর্যের বিষয়, বিশ্বকাপ শুরুর মাত্র একদিন পূর্বে এমন এক সিদ্ধান্ত আসলো। আশা করছি এমন সিদ্ধান্তের পরও দলে কোন বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হবে না। কেননা দলগতভাবে তারা খুব ভাল একটি শক্তি।’

হুলেন লোপেতেগুইকে রিয়াল মাদ্রিদ কোচ হিসেবে ঘোষণা দেওয়ার পরপরই গুঞ্জন শুরু হয়, বহিস্কার হতে যাচ্ছেন স্পেন কোচ। দ্রুত সভা ডেকে লোপেতেগুইয়ের বহিষ্কার করার সিদ্ধান্তটি নিশ্চিত করেন স্পেন ফুটবল ফেডারেশনের সভাপতি লুই রুবিয়ালেস।

১৫ জুন, শুক্রবার পর্তুগালের বিপক্ষে ম্যাচ দিয়ে নতুন কোচ ফার্নান্দো হিয়েরোর নেতৃত্বে মাঠে নামবে ‘লাফুরিয়া রোজা’রা।

এসএস/আইএইচএস/পিআর